ব্রাহ্মণবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে চেক বিতরণ  

ব্রাহ্মণবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে চেক বিতরণ  

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২১ ৯ জুলাই ২০২০   আপডেট: ১৬:১৪ ৯ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর এবং আখাউড়া চার লেন সড়কের বর্ধিত অংশের ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরনের অর্থ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ মাঠে ক্ষতিগ্রস্ত ৯ জন জমির মালিকের মাঝে ৭৩ লাখ ৯৯ হাজার ৬৭৭ টাকার চেক বিতরণ করা হয়।

এর মধ্যে ভূমি মালিক দারু চৌধুরী পেয়েছেন ৯ লাখ ৯১ হাজার ৮০৯ টাকার চেক, নসু চৌধুরী পেয়েছেন ৯ লাখ ৯১ হাজার ৮০৯ টাকার চেক, ফারুক মিয়া পেয়েছেন ৯৮ হাজার ৪৪১ টাকার চেক, মো. আব্দুল আউয়াল পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৮৮ টাকার চেক, ইকবাল হোসেন পেয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৯২০ টাকার চেক, মনুয়ারা বেগম পেয়েছেন ৪০ হাজার ৮৬১ টাকার চেক, মো. আরিফ উল্লাহ মুন্সি পেয়েছেন ২৩ লাখ ৪০ হাজার ৮৭৪ টাকার চেক, মাঈনুল ইসলাম পেয়েছেন ৮ লাখ ১ হাজার ৭১৫ টাকার চেক, মো. মাহবুবুল আলম পেয়েছেন ১ লাখ ২৩ হাজার ১৫৬ টাকার চেক।

এর আগে ৩০ মার্চ ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে একই সড়কের অধিগ্রহণকৃত ২০ জন ভূমি মালিকদের মাঝে প্রায় ২ কোটি টাকা ও ৯ জুন চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ মাঠে ৬ জন জমির মালিকের মাঝে ৯০ লাখ ৪৯ হাজার ৭শ ৩৭ টাকার চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে ভূমি অধিগ্রহন কর্মকর্তা অঞ্জন দাস জানান, আমরা অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে জমি মালিকদের মাঝে এই অর্থ বিতরণ করছি। সরকারি কোনো কর্মকর্তা ও কর্মচারী অধিগ্রহণকৃত ভূমি মালিকদের সঙ্গে কোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। 

চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সহকারী কমিমনার (ভূমি) এবিএম মশিউজ্জামানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

ডেইলি বাংলাদেশ/এমএইচ