ব্রাহ্মণবাড়িয়ায় এবার গরুর খামার নিয়ে সংঘর্ষ, আহত ৫০

ব্রাহ্মণবাড়িয়ায় এবার গরুর খামার নিয়ে সংঘর্ষ, আহত ৫০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি      ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫৭ ৮ আগস্ট ২০২০   আপডেট: ২০:৫৮ ৮ আগস্ট ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গরুর খামারের জন্য ঘর তৈরিকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার পত্তন ইউপির মনিপুর বন্দরবাজারে এ ঘটনা ঘটে। 

আহতদেরকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এবং স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। পুলিশ এ ঘটনায় উভয় পক্ষের ৩০ জনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিজয়নগর উপজেলার পত্তন ইউপির  ১ নম্বর ওয়ার্ডের সদস্য সেলিম মিয়ার সঙ্গে একই ইউপির আতকাপাড়া গ্রামের ইউনুছ মিয়ার ছেলে লিলু মিয়া ও গনু মিয়ার ছেলে সোহেল মিয়ার বিরোধ চলে আসছে। সম্প্রতি লিলু মনিপুর গ্রামের দুলি বাড়ি সংলগ্ন শেখ হাসিনা সড়কের কিছু অংশ দখল করে গরুর খামারের জন্য ঘর তৈরি করতে গেলে ইউপি সদস্য সেলিম মিয়া বাধা দেন। এ নিয়ে সেলিম মিয়ার সঙ্গে লিলু ও সোহেলের কথা কাটাকাটি হয়। সড়কের জায়গা দখল করে ঘর তৈরির বিষয়টি স্থানীয় ভূমি অফিসে জানান সেলিম।

শনিবার দুপুরে সড়কের জায়গা দখল করে ঘর তৈরির বিষয়টি সরেজমিন তদন্তের জন্য বিজয়নগর উপজেলা ভূমি অফিস থেকে সার্ভেয়ার পাঠানো হয়। তদন্ত শেষে সার্ভেয়ার চলে আসার পর লিলু ও সোহেল তার দলবল নিয়ে মনিপুর বন্দরবাজারে সেলিম মিয়ার সমর্থকদের কয়েকটি দোকানপাট ভাঙচুর করে। এরপর উভয়পক্ষের কয়েকশ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হন।

বিজয়নগর থানার ওসি মো. আতিকুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ৩০ জনকে আটক করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় প্রায়ই ছোট খাটো বিষয়ে গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব সংঘর্ষে অনেক হতাহত হয়।  

ডেইলি বাংলাদেশ/এমএইচ