ব্রাহ্মণবাড়িয়ায় অমর একুশে বই মেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ায় অমর একুশে বই মেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০৪ ১৫ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ব্রাহ্মনবাড়িয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২০ উপলক্ষে সপ্তাহব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ ধীরেন্দ্রনাথ দও ভাষা চত্বরে মেলার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের এমপি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। 

এ সময় র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ইন্টারনেট ব্যবহার করে আপনারা যে আনন্দ পান, তার থেকে বই পড়ে বেশি আনন্দ পাবেন। বই জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করে। দেশকে প্রকৃত ভালোবাসতে হলে বই পড়তে হবে। সবাই বই কিনে পড়ুন ও পাঠাগার তৈরি করুন।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক চর্চা হলো অপসংস্কৃতি রোধের প্রধান উপায়। বর্তমান ফেসবুক-ইন্টারনেটের যুগে নতুন প্রজন্মকে কাগজের বইয়ের প্রতি আকৃষ্ট হওয়ার জন্যে তিনি আহবান জানান।

ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি ছিলেন এসপি (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আলমগীর হোসেন, অতিরিক্ত ডিসি (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর ইউএনও পঙ্কজ বড়ুয়াসহ অন্যরা।

পরে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী একুশে বই মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিভিন্ন প্রকাশনীর অন্তত ৩০টি স্টল স্থান পেয়েছে। আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর