ব্রাজিল-রিয়ালের সাবেক কোচ করোনায় আক্রান্ত

ব্রাজিল-রিয়ালের সাবেক কোচ করোনায় আক্রান্ত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৫ ৬ জুলাই ২০২০  

ভ্যানডার্লি লুক্সেমবার্গো

ভ্যানডার্লি লুক্সেমবার্গো

ছয় মাস পেরিয়ে গেলেও থামছে না করোনাভাইরাস। প্রতিদিনই বিশ্বের অসংখ্য মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এই তালিকায় এবার যোগ হলেন ব্রাজিল ও রিয়াল মাদ্রিদের সাবেক কোচ ভ্যানডার্লি লুক্সেমবার্গো। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই নিশ্চিত করেছে তিনি।

নিজের টুইটার একাউন্টে লুক্সেমবার্গো লেখেন, ‘আমার কোভিড-১৯ পজিটিভ এসেছে এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছি। পালমেইরাসের চিকিৎসকরা আমাকে দেখভাল করছেন। আমি শান্ত আছি এবং কোনো ব্যথা অনুভব করছি না।’

এই ব্রাজিলিয়ান বর্তমানে স্বদেশের ক্লাব পালমেইরাসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ৬৮ বছর বয়সী এই কোচ তার ক্যারিয়ারে অসংখ্য ক্লাবের ডাগআউটে দাঁড়িয়েছেন। 

১৯৯৮-২০০০ পর্যন্ত ব্রাজিল জাতীয় দলের প্রধান কোচ ছিলেন লুক্সেমবার্গো। এছাড়া ২০০৫-০৬ মৌসুমে রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। কোচিং ক্যারিয়ারের অধিকাংশ সময় বিভিন্ন ব্রাজিলিয়ান ক্লাবে কাটিয়েছেন সাবেক এই ফুটবলার। এসবের মধ্যে উল্লেখযোগ্য হলো সান্তোস, ফ্ল্যামেঙ্গো, করিন্থিয়াস, অ্যাতলেটিকো মিনেইরো, গ্রেমিও, ভাস্কো দা গামা ‍ও ক্রুজেইরো। 

১৯৮৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব কাম্পো গ্রান্দেতে লুক্সেমবার্গো তার কোচিং ক্যারিয়ার শুরু করেন। এর আগে ফ্ল্যামেঙ্গো, ইন্টারন্যাসিওনাল ও বোতাফোগোতে পেশাদারি ফুটবল খেলেছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল