ব্যক্তিগত ‘সাহায্য’ করার রেকর্ড ভাঙলেন মেসি

ব্যক্তিগত ‘সাহায্য’ করার রেকর্ড ভাঙলেন মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০২ ৬ জুলাই ২০২০   আপডেট: ১৪:০৩ ৬ জুলাই ২০২০

লিওনেল মেসি

লিওনেল মেসি

লিওনেল মেসি মানেই যেন ফুটবল পায়ে এক নান্দনিক জাদুকর। তার মূল কাজ গোল করা। তবে গোল করাতেও তিনি সিদ্ধহস্ত। এক মৌসুমে গোলে অ্যাসিস্ট তথা সাহায্য করায় নিজের রেকর্ড নিজেই ভেঙ্গেছেন এই আর্জেন্টাইন তারকা।

রোববার রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নেমেছিল মেসির বার্সেলোনা। এই ম্যাচে ৪-১ গোলে জয়লাভ করে কাতালানরা, যেখানে দুটি গোলে অ্যাসিস্ট করেছেন মেসি। এর মাধ্যমে বার্সেলোনার হয়ে এক মৌসুমে নিজের সর্বোচ্চ অ্যাসিস্ট করার রেকর্ডটা নতুন করে লিখিয়েছেন তিনি। 

চলতি মৌসুমে এ নিয়ে মোট ১৯টি গোলে সরাসরি অবদান রাখলেন মেসি। পিছনে ফেলেছেন ২০১০-১১ ও ২০১৪-১৫ মৌসুমে লিগে নিজের সর্বোচ্চ ১৮টি অ্যাসিস্টের রেকর্ড। 

এছাড়া রোববার রাতের পারফরম্যান্সে আরো কিছু রেকর্ডের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন মেসি। লা লিগায় কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেজের করা এক মৌসুমে সর্বোচ্চ ২০টি অ্যাসিস্টের ঠিক পেছনেই রয়েছেন তিনি। বাকি থাকা ম্যাচগুলোতে আর মাত্র দুটি অ্যাসিস্ট করলেই এ রেকর্ড ভেঙ্গে ফেলবেন তিনি। 

চলতি মৌসুমে ইউরোপের সেরা পাঁচ লিগের মাঝে সর্বোচ্চ অ্যাসিস্ট করা টমাস মুলারকে পিছনে ফেলতে আর তিনটি অ্যাসিস্ট করতে হবে মেসিকে। এছাড়া আর মাত্র চারটি অ্যাসিস্ট করলে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে রেকর্ড ৩০০টি গোলে সরাসরি সাহায্য করার অসাধারণ মাইলফলক স্পর্শ করবেন এই প্লে-মেকার। 

ডেইলি বাংলাদেশ/এএল