বেহাল বোয়ালমারী সড়ক

বেহাল বোয়ালমারী সড়ক

তৈয়বুর রহমান কিশোর, বোয়ালমারী (ফরিদপুর) ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫১ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

বোয়ালমারী ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা (ছবি: ডেইলি বাংলাদেশ)

বোয়ালমারী ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা (ছবি: ডেইলি বাংলাদেশ)

ফরিদপুরের বোয়ালমারী ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কে ইটভাটার মাটিতে সড়ক বেহাল দশায় রূপ নিয়েছে। বিশেষ করে সহস্রাইল থেকে ভাটপাড়া পর্যন্ত চার কিলোমিটার মহাসড়ক কাঁদা পানিতে একাকার হয়ে গেছে।

ইটভাটার মালিকরা ট্রলিতে করে মাটি টানায় সড়কে মাটি পড়ে এ দুরবস্থার সৃষ্টি হয়েছে। এ কারণে সড়কটি যানবাহনের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

জানা গেছে, লঘুচাপে সৃষ্ট হালকা বৃষ্টিতে এ ধরনের পরিস্থিতি প্রতি বছরই হয়। স্থানীয় প্রশাসন সতর্ক করলেও ভাটা মালিকরা তেমন একটা কর্ণপাত করেন না। অধিকাংশ ভাটা মহাসড়কের পাশে অবস্থিত। এ কারণে উপজেলার ঠাকুরপুর সাতৈর, ময়েনদিয়া বোয়ালমারী সদর আঞ্চলিক সড়কেরও একই অবস্থা।

সহস্রাইল গ্রামের বাসিন্দা আবুল বাশার মোল্যা জানান, প্রশাসন শক্ত হাতে এসব মোকাবিলা না করলে দুর্ঘটনায় প্রাণহানির আশঙ্কা রয়েছে। এরমধ্যে এ সড়কে দুই মোটরসাইকেল আরোহী রাস্তার ওপর পড়ে আহত হয়েছেন।

তিনি অভিযোগ করে জানান, কৃষিকাজের জন্য আনা ট্রলি মাটি টানার কাজে অবৈধভাবে ব্যবহার হচ্ছে। অল্প বয়সী ট্রলি চালকদের কোনো ট্রেনিং না থাকায় তারা বেপরোয়াভাবে এ সব চালায়। এ জন্য ট্রলিচাপায় উপজেলার বিভিন্ন স্থানে প্রাণহানির ঘটনাও ঘটেছে। 

বোয়ালমারী ইউএনও ঝোটন চন্দ জানান, বিভিন্ন সময় ইটভাটা মালিকদের সড়কের মাটি সরিয়ে ফেলার জন্য বলা হয়েছে। যদি তারা যথাযথ ব্যবস্থা না নেয় তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

ডেইলি বাংলাদেশ/আরএম