Alexa বেরোবি: কর্মকর্তাকে লাঞ্চিত, ‘কাল্লা কেটে নেয়া’র হুমকি! 

বেরোবি: কর্মকর্তাকে লাঞ্চিত, ‘কাল্লা কেটে নেয়া’র হুমকি! 

বেরোবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫৭ ৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২১:০৫ ৪ সেপ্টেম্বর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে লাঞ্চিতের অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। বুধবার গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন একই বিভাগের সেকশন অফিসার আনোয়ার হোসেন।

অভিযোগ পত্রে উল্লেখ করেন, দুপুর পৌনে একটায় গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান একই বিভাগের সহযোগী অধ্যাপক কমলেশ চন্দ্র রায়ের কক্ষে আমাকে ডেকে নেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমইল্লাহ, উপাচার্যের ব্যক্তিগত সচিব আমিনুর রহমান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ও গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান সেলিম, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। 

এতে আরো উল্লেখ করেন, এসময় তিনি উপাচার্যের ‘কাল্লা কেটে নেয়া’সহ ভিসিগিরি শেষ করবেন বলেও হুমকি দেন। তখন বিনয়ের সঙ্গে আমাকে কথাগুলো বলার কারণ জানতে চাইলে তিনি আক্রমণের উদ্দেশ্যে তেড়ে আসেন। পরে আত্মরক্ষার্থে ঐ কক্ষ ত্যাগ করে নিজের কক্ষে চলে আসলে  সেখানে গিয়েও আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় আমাকে বিশ্ববিদ্যালয়ে কিভাবে চাকরি করি তা দেখে নেয়ারও হুমকি দেন অভিযুক্ত শিক্ষক। ঘটনার সময় বিভাগের এমএলএসএস রেজাউল করিমও উপস্থিত ছিলেন।

অভিযোগপত্রে ওই কর্মকর্তা আরো উল্লেখ করেন, ইতোপূর্বেও তিনি বিভাগের শিক্ষকসহ কর্মচারীদের সঙ্গে অস্বাভাবিক আচরণ ও গালিগালাজ করেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মশিউর রহমান বলেন, অভিযোগের বিষয়টি জানতে পেরেছি। আগামী রোববার বিভাগের একাডেমিক মিটিং আছে। মিটিংয়ে ওই কর্মকর্তার অভিযোগের বিষয়টি নিয়ে আলোচনা হবে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামালের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।   

ডেইলি বাংলাদেশ/এমএইচ