Alexa বেরোবির সেই ছাত্রীর ভর্তি স্থগিত

দুই ইউনিটে ফেল, অন্য ইউনিটে প্রথম! 

বেরোবির সেই ছাত্রীর ভর্তি স্থগিত

বেরোবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৯ ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১২:১১ ৮ ডিসেম্বর ২০১৯

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

অবশেষে স্থগিত করা হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দুই ইউনিটে ফেল, অন্য ইউনিটে প্রথম হওয়া ছাত্রীর ভর্তি। ‘বি’ইউনিটে রেকর্ড পরিমাণ নাম্বার নিয়ে প্রথম হওয়ার পর মিশকাতুল জান্নাতের বিরুদ্ধে অভিযোগ উঠায় তার ভর্তি স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মিশকাতুল একই বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের প্রভাষক ইমরানা বারীর ছোটবোন। 

এর আগে ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় মিশকাতুল জান্নাতকে নিয়ে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে উঠে। 

শনিবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বলেন, বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি হয়েছে। ভিসির নির্বাহী আদেশে তার ভর্তি স্থগিত করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ইমরানা বারীর ছোটবোন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে রেকর্ড পরিমাণ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করলেও অন্য দুই ইউনিটে সর্বনিম্ব নাম্বার পেয়ে ফেল করে। বৃহস্পতিবার ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধ রেখে বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে লিখিত আবেদন করেন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক। আবেদনের প্রেক্ষিতে সেদিনই তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এ দিকে ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধের দাবিতে রোববার কর্মসূচি ঘোষণা করেছে সম্মিলিত শিক্ষক সমাজ।

বিশ্ববিদ্যলিয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার বলেন, তদন্ত ছাড়া কেনো ভর্তি স্থগিত করা হল? যদি স্থগিত করতে হয় তাহলে গোটা পরীক্ষা কার্যক্রম স্থগিত করতে হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম/টিআরএইচ