Alexa বেতন কমালো কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ

বেতন কমালো কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৫ ২০ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শিক্ষার্থীদের বেতন কমিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে খ্যাতিমান শিক্ষাপ্রতিষ্ঠান কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ।

রোববার রাতে কলেজ মিলনায়তনে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় গভর্নিং বডির সভাপতি নাজমুল হক খান এ তথ্য জানান। এর আগে গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হক বলেন, কলেজ অধ্যক্ষ ড. একেএম এমদাদুল হকের অনুরোধে ও শিক্ষার্থীদের স্বার্থে বেতন কমানো হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটি যখন একেবারে সরকারি পর্যায়ে যাবে তখন আরো কমানো হবে।

তিনি বলেন, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বেতন ছিল ৮০০ টাকা। এখন করা হয়েছে ১০০ টাকা। নবম ও দশম শ্রেণির বেতন ছিল এক হাজার টাকা। তা করা হয়েছে ১৫০ টাকা। একাদশ ও দ্বাদশ শ্রেণির বেতন ছিল ১৫০০ টাকা। কমিয়ে করা হয়েছে ২০০ টাকা।

এদিকে বেতন কমানোর এ সিদ্ধান্ত নগরীতে ছড়িয়ে পড়লে সবার মাঝেই এক কৌতূহল সৃষ্টি হয়। যেখানে প্রতি বছর অন্য প্রতিষ্ঠানগুলো বেতন বাড়াচ্ছে সেখানে এ প্রতিষ্ঠানে কমিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে জানান শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা নাজমুল হক খানকে শিক্ষানুরাগী সভাপতি এবং ড. একেএম এমদাদুল হককে শিক্ষার্থীবান্ধব অধ্যক্ষ বলে অভিহিত করেন।

অধ্যক্ষ ড. একেএম এমদাদুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস সালাম, এডিসি (শিক্ষা ও আইসিটি) নুরুজ্জামান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমীন ভূঁইয়া, মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জামাল নাছের, সরকারি কলেজের অধ্যক্ষ বিলকিছ বেগমসহ বিভিন্ন কলেজ ও স্কুলের প্রধানরা।

ডেইলি বাংলাদেশ/এমআর