Alexa বৃষ্টিতে ভিজে অনশনে জবি শিক্ষার্থীরা

বৃষ্টিতে ভিজে অনশনে জবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২১ ৭ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বৃষ্টিতে ভিজে অনশন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা। জকসু নির্বাচন, বাসের ডাবল ট্রিপ চালুসহ ৭ দফা দাবিতে এই কর্মসূচি পালন করছেন তারা।

রোববার সকাল ১০টা থেকে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে বিভিন্ন বিভাগের ১৩জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন।

তারা জানান, এর আগে বিভিন্ন দাবিতে আন্দোলনের সময় উপাচার্য দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি। এখন ৭ দফা দাবি মেনে নেয়ার বিষয়ে মুখের আশ্বাস আমরা বিশ্বাস করি না। ৭ দফা বাস্তবায়নের লিখিত আশ্বাস দেয়ার প্রস্তাবকে উপাচার্য নাকোচ করেছেন। ৭ দফা দাবি মেনে নেয়ার সময়সীমা লিখিতভাবে না দেয়া পর্যন্ত আমরা অনশন অব্যাহত রাখবো।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভর্তুকি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জকসু নির্বাচন দিতে হবে, আগামী দুই মাসের মধ্যে ছাত্রী হলের কাজ শেষ করতে হবে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৭০ শতাংশ শিক্ষক নিয়োগ দিতে হবে ও আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে, জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে এবং গবেষণা খাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics
Best Electronics