Alexa বুড়ীমারী স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

বুড়ীমারী স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৫:১২ ১৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:১৫ ১৯ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা নয় দিন বন্ধ থাকার পর বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু হয়েছে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

রোববার বিকেলে স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমিন বাবুল এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, উভয় দেশের যৌথ সিদ্ধান্তে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বন্দর নয় দিনের বন্ধ ঘোষণা করা হয়। ঈদের ছুটি শেষে রোববার দুপুরের পর স্থলবন্দরে আমদানি-রফতানির কার্যক্রম পুরোদমে চালু করা হয়েছে। এর আগে ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পযর্ন্ত বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ করা হয়।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ এসআই খন্দকার মাহমুদ ডেইলি বাংলাদেশকে বলেন, ঈদ উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল। অনেকেই ভারতে ঘুরতে গেছেন। এরই মধ্যে অনেকে দেশে ফেরতও এসেছেন।

বুড়িমারী স্থলবন্দরের এসি আব্দুস সালাম ডেইলি বাংলাদেশকে বলেন, উভয় দেশের আমদানি-রফতানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নয় দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখে। নির্ধারিত তারিখ অনুযায়ী রোববার দুপুরে বন্দর আবার চালু হয়েছে। আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চালু ছিল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ