Alexa বুলবুলি’র জন্মের খবর এখনো জানেন না বাবা

বুলবুলি’র জন্মের খবর এখনো জানেন না বাবা

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০৩ ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ২২:০৪ ১১ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুল’র আগাম বার্তা পেয়ে মোংলার মিঠাখালী ইউপির এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাইক্লোন সেন্টারে আশ্রয় নেন সন্তানসম্ভাবা গৃহবধূ হনুফা বেগম। শনিবার রাতে কন্যাসন্তান জন্ম দেন হনুফা। ঝড়ের রাতে জন্ম বলে নবজাতকের নাম রাখেন বুলবুলি।

হনুফা পূর্ব মিঠাখালী গ্রামের বায়েজিদ শিকদারের স্ত্রী। বায়েজিদ সুন্দরবনের দুবলার চরে শুঁটকি প্রক্রিয়াজাতের কাজ করেন। নবজাতক ও তার মা হনুফা মিঠাখালী এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে রয়েছেন। 

সোমবার হনুফা জানান, স্বামী বায়েজিদ দুবলার চরে থাকায় এখনও বুলবুলির জন্মের খবর তাকে জানাতে পারেননি তিনি। 

হনুফা জানান, অভাবের কারণে নবজাতককে নিয়ে এখনও আশ্রয়কেন্দ্রে আছেন। ঝড়ের কারণে দুবলার চর এলাকার মোবাইল নেটওয়ার্ক না থাকায় স্বামীর সঙ্গে এখনও যোগাযোগ করতে পারেননি হনুফা। এ কারণে বুলবুলির জন্মের খবর এখনো তার কাছে পৌঁছাতে পারেননি।

হনুফা বেগম বলেন, সবার সহযোগিতা পেয়েছি। এখন সরকারের কাছে এক টুকরো জমি ও একটি ঘর চাই। দুই মেয়েকে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করতে চাই। এ সময় বুলবুলির জন্য সবার কাছে দোয়া চান হনুফা।

এদিকে দুর্যোগ মোকাবেলায় খোলা উপজেলা কন্ট্রোল রুমে বুলবুলির জন্মের খবর পেয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে হনুফার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এমকে