Alexa বুরুন্দির কাছে হেরে সেমিতেই বাংলাদেশের বিদায়

বুরুন্দির কাছে হেরে সেমিতেই বাংলাদেশের বিদায়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৮ ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:১৮ ২৩ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালে বুরুন্ডির বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। ভালো খেলেও ফরোয়ার্ড ও রক্ষণভাগের ব্যর্থতায় ৩-০ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা। এ হারে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিলো লাল সবুজের প্রতিনিধিরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই (৪ মিনিট) চোট পেয়ে মাঠ ছাড়েন আগের ম্যাচের জয়ের নায়ক মতিন মিয়া। এছাড়া তপু-ইয়াসিন না থাকার অভাবও বোধ হয়েছে ম্যাচ জুড়েই। 

এরপর বেশ কিছু সহজ সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয় বাংলাদেশ। ৪২ মিনিটে সাদ গল করার সুযোগ পেলেও রেফারি অফ সাইডের বাঁশি বাজান। এক মিনিট পরই ফিরতি আক্রমণে বাংলাদেশের দুর্বল রক্ষণের সুযোগ কাজে লাগিয়ে গাবনজিজা ব্যালেনচার্ডের পাস থেকে গোল করে বুরুন্দিকে এগিয়ে দেন শিমরিমানা জসপিন। 

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফের জসপিনের হেডে ব্যবধান ২-০ করে বিরতিতে যায় বুরুন্দি। দ্বিতীয়ার্ধে তুলনামূলক বেশি আক্রমণাত্মক ছিলেন জামাল ভূঁইয়া, সাদ, সুফিলরা। কিন্তু বুরুন্দির গোলরক্ষককে কেউই ফাঁকি দিতে পারেননি। ফিনিশিংয়ের অভাবে কোনো গোল করতে পারেনি বাংলাদেশ। 

এর মাঝে ৭৯ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে বুরুন্দির জয় নিশ্চিত করেন জসপিন। শনিবার এবারের আসরের ফাইনালে ফিলিস্তিনের মুখোমুখি হবে তারা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৪টায়।

ডেইলি বাংলাদেশ/এএল