Alexa বি গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বুরুন্দি

বঙ্গবন্ধু গোল্ডকাপ

বি গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বুরুন্দি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৩ ১৮ জানুয়ারি ২০২০  

ছবি : বাফুফে

ছবি : বাফুফে

জয় দিয়েই বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট শুরু করেছিল বুরুন্দি। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে সিশেলসের বিপক্ষে ৩-১ গোলে জয় তুলে নিয়েছে পশ্চিম আফ্রিকার দেশটি। আরে এতেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠলো বুরুন্দি। প্রথম ম্যাচে মরিশাসের বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছিল দলটি।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে দাপট দেখিয়েও জিততে পারলো না সিশেলস। শুরু থেকে আক্রমণ পাল্টা আক্রমণে লড়তে থাকে উভয় দল। খেলার ২৫ মিনিটে পেরি মনিয়াইয়ের গোলে লিড নেয় সেশেলস। এরপর প্রথমার্ধে আরো কয়েকবার সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি ফিফা র‍্যাংকিংয়ে দুই'শ নম্বরে থাকা দলটা। 

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ায় বুরন্ডি। ৫৪ মিনিটে শিমিরিমানা জসপিনের গোলে সমতায় ফেরে তারা। এরপর ৬০ ও ৬১ মিনিটে অধিনায়ক তাম্বুই আমিসির গোলে ব্যাবধান ৩-১ করে বুরুন্দি। বাকি সময় আর গোল না হওয়ায় জয়ের আনন্দে মাঠ ছাড়ে ফিফা র‍্যাংকিংয়ে ১৫১ নম্বরে থাকা দলটা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের ‘বি’ গ্রুপের তিনটি দল আফ্রিকা মহাদেশের। ‘এ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশসহ রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও শ্রীলংকা।

এরই মধ্যে ‘এ’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে শেষচারে পৌঁছেছে ফিলিস্তিন। বাংলাদেশের বিপক্ষে দলটি জয় পেয়েছে ২-০ গোলে।

একই মাঠে রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

ডেইলি বাংলাদেশ/আরএস