Alexa ‘বিসিককে শিল্পপ্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ’

‘বিসিককে শিল্পপ্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৬ ৫ আগস্ট ২০১৯   আপডেট: ১৬:২৭ ৫ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিসিক শিল্পনগরীর খালি প্লটসমূহে নতুন শিল্পপ্রতিষ্ঠান স্থাপনের জন্য প্রয়োজনীয় প্রমোশনাল কর্মসূচি গ্রহণ করার জন্য নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। 

‘পাশাপাশি শিল্প মন্ত্রণালয় ও এর অধীন দফতরসমূহের কর্মকর্তাদের আধা ঘণ্টার মধ্যে ফাইল নিষ্পন্ন করার নির্দেশ দেন তিনি।’

সোমবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০১৯-২০ অর্থবছরের এডিপিতে উন্নয়ন প্রকল্প সমূহের সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশ দেন তিনি।

সভার সভাপতিত্ব করেন শিল্প সচিব মো. আব্দুল হালিম।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সৎ মনোভাব নিয়ে কাজ করলে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব। প্রকল্প পরিচালকের অবশ্যই সার্বক্ষণিকভাবে এলাকায় অবস্থান করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, সাভারে ট্যানারি শিল্পনগরীর আশে পাশে অবস্থিত অন্যান্য শিল্পকারখানাসমূহ যাতে নদীতে রাসায়নিক বর্জ্য না ফেলতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করারও নির্দেশ দেন তিনি।

সভায় কোরবানির পরবর্তী ২-৩ মাস সাভার চামড়া শিল্প নগরীর সিইটিপিকে যাতে এর ধারণ ক্ষমতা দৈনিক ২৫০০০ ঘনমিটারের অতিরিক্ত তরল বর্জ্য পরিশোধন না করতে হয় সেজন্য আগাম পরিকল্পনা গ্রহণের কথা বলা হয়। 

এ ছাড়া যে সব প্রকল্পের অগ্রগতি ৮০ শতাংশের কম সেগুলোর প্রকল্প পরিচালকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেয়া এবং যে সব প্রকল্পের অগ্রগতি ৯৮ শতাংশের বেশি তাদের মধ্যে থেকে বিশেষ শর্তানুসারে ৩-৫ জন প্রকল্প পরিচালককে দ্রুত লেটার অব অ্যাপ্রিসিয়েশন দেয়ারও নির্দেশনা দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics
শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩