বিষধর সাপ খেলো সবুজ ব্যাঙ, ভাগ্য জানতে পর্যবেক্ষণ

বিষধর সাপ খেলো সবুজ ব্যাঙ, ভাগ্য জানতে পর্যবেক্ষণ

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৫ ৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পৃথিবীর স্থলভাগে বিষধর সাপের তালিকায় ‘কোস্টাল টাইপান’র স্থান তৃতীয়। এ সাপের ছোবলে বড় বড় প্রাণী সহজেই মৃত্যুর কোলে ঢলে পড়ে। তবে সেই বিষধর সাপকে নিমিষেই জীবিত খেয়ে ফেলল একটি সবুজ গেছো ব্যাঙ। বিষধর সাপ খাওয়ার পর ব্যাঙের ভাগ্যে কি রয়েছে এ নিয়ে চলছে পর্যবেক্ষণ।-খবর আনন্দবাজার পত্রিকার।

সংবাদমাধ্যমটি জানায়, অস্ট্রেলিয়ার কুইন্সল্যন্ডে ‘স্নেক টেক অ্যাওয়ে’ ও ‘চ্যাপেল পেস্ট কন্ট্রোল’নামে দুটি সংস্থা রয়েছে। ওই দুটি সংস্থা পরিচালনা করেন জেমি চ্যাপেল নামের এক ব্যক্তি। মঙ্গলবার কাজ শেষে বাড়ি ফেরার সময় চ্যাপেলের মোবাইলে ফোন দেন এক নারী। উৎকণ্ঠা নিয়ে তার বাড়িতে একটি বিষধর সাপ ঢুকে পড়ার খবর দেন। এতে চ্যাপেল সোজা ওই নারীর বাড়িতে হাজির হন। তিনি নারীর কাছে সাপের অবস্থান জানতে চান।

পরে ওই নারী তাকে সাপ দেখাতে বাড়ির পেছনে নিলে চ্যাপেলের চোখ চড়কগাছ। কারণ সেখানে সাপের পরিবর্তে একটি সবুজ গেছো ব্যাঙ বসে আছে। আর ব্যাঙটি ‘কোস্টাল টাইপান’সাপটিকে জীবিত অবস্থায় গিলে খাচ্ছে।

চ্যাপল জানান, সাপটি উদ্ধারের চেষ্টা করা হলেও ব্যাঙটি ছাড়তে রাজি ছিল না। তাই শেষ দেখতে অপেক্ষা করছিলেন। আবার তিনি ভাবছিলেন, বিষধর সাপ খেয়ে ব্যাঙের কি অবস্থা হবে। কিন্তু কোনো ভয়াবহ ঘটনা ঘটেনি। পরে সাপটিকে পুরো গিলে ফেলার পর একটি পাত্রে ব্যাঙকে ঢুকিয়ে বাড়িতে নেন তিনি। কয়েকদিন পর দেখা যায় ব্যাঙ আরামসে লাফালাফি করছে। তিনি শিগগিরই ব্যাঙটিকে মুক্ত করে দেবেন। তবে আরো কয়েকদিন পর্যবেক্ষণের কথা জানান। এ নিয়ে তিনি ফেসবুকে ছবিসহ পোস্ট করেছেন।

>>পোস্টটি দেখতে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ