Alexa বিশ্ব একাদশে সাকিব-তামিম!

বিশ্ব একাদশে সাকিব-তামিম!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৯ ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ২০:৫১ ২০ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নিজ মাটিতে অপ্রতিরোধ্য ভারত, নিজেদের মাটিতে কে আটকায় তাদের । একের পর এক জয় দিয়ে যেন নিজেদের নিয়ে যাচ্ছে অন্য এক উচ্চতায়।  

এরই মধ্যে দেশের মাটিতে টানা ১১টি সিরিজ জিতে রেকর্ড গড়ে দলটি। এছাড়া ৩২ ম্যাচে মাত্র একটিতে হার কোহলি বাহিনীর। 

চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রোটিয়াদের ত্রাহি অবস্থা। এ অবস্থায় ধারাভাষ্যের দায়িত্বে থাকা লক্ষণ-স্মিথ মনে করেন এই ভারতকে আটকাতে হলে একটি বিশ্ব একাদশ দরকার। আর এই দলেরই একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

রাঁচিতে সিরিজের তৃতীয় টেস্টচলাকালীন একটি বিশ্ব একাদশ গঠন করেন লক্ষণ-স্মিথ। 

এই দলে ওপেনার হিসেবে দ.অফ্রিকার ডিন এলগারের সঙ্গে জায়গা পেয়েছেন উপমহাদেশের কন্ডিশনে ভালো খেলা তামিম। এরপরের তিনটি গুরুত্বপূর্ণ পজিশনে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও পাকিস্তানের বাবর আজমকে।

অলরাউন্ডার হিসেবে তাদের চোখে সাকিব আল হাসান ও ইংল্যান্ডের বেন স্টোকসকেই পছন্দ হয়েছে। উইকেটের পেছনে থাকছেন প্রোটিয়াদেরই কুইন্টন ডি কক। এছাড়া দুই বিশেষজ্ঞ পেসার হচ্ছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার। আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

লক্ষণ ও স্মিথের বিশ্ব একাদশ:

ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।

ডেইলি বাংলাদেশ/সালি