বিশ্বের সবচেয়ে দামি মাস্কে চমক, সোনা-হীরায় সজ্জিত

বিশ্বের সবচেয়ে দামি মাস্কে চমক, সোনা-হীরায় সজ্জিত

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৮ ১০ আগস্ট ২০২০   আপডেট: ১৬:১৪ ১০ আগস্ট ২০২০

বিশ্বের সবচেয়ে দামি মাস্কের ডিজাইনের ছবি।

বিশ্বের সবচেয়ে দামি মাস্কের ডিজাইনের ছবি।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত প্রায় সাড়ে সাত লাখের কাছাকাছি মানুষ মারা গেছেন। ভাইরাসটি থেকে রক্ষা পেতে মাস্ক ব্যবহারের পরামর্শ দেন চিকিৎসা বিজ্ঞানীরা। সেই পরামর্শে বিশ্বের প্রথম ব্যয়বহুল সোনার মাস্ক তৈরি করেন এক ভারতীয়। তবে ইসরাইলের স্বর্ণ ব্যবসায়ীরা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল মাস্ক তৈরি করছেন বলে খবর পাওয়া গেছে।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল মাস্ক তৈরি করেছে ইসরায়েলের একটি গহনা প্রস্তুতকারী সংস্থা। মাস্কটি সোনা, হীরা দ্বারা সজ্জিত থাকবে। এ মাস্কের মূল্য পড়বে প্রায় দেড় মিলিয়ন ডলার। আর বাংলাদেশি মুদ্রায় মূল্য হবে ১২ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ৬১৮ টাকা। 

মাস্কটির ডিজাইনার ও ওই সংস্থার মালিক আইজক লেভি জানান, ১৮ ক্যারেট সাদা সোনা দিয়ে তৈরি হবে। এ ডিজাইনের মা মাস্কে থাকবে তিন হাজার ৬০০ সাদা ও কালো হীরা। এছাড়া ক্রেতার অনুরোধে এন-নাইন্টিন ফিল্টার লাগানো হবে।

লেভি আরো জানান, এ মাস্কের ক্রেতা তাদের কাছে দুটি দাবি করেছেন। প্রথম দাবি, এ বছরের শেষে ডিজাইন করা মাস্ক তৈরি করে ক্রেতার হাতে হস্তান্তর করতে হবে। দ্বিতীয় দাবি, মাস্কটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হতে হবে। ক্রেতার সর্বশেষ চাহিদাটি পূরণ করা সবচেয়ে সহজ বলে জানান তিনি।

লেভি জানান, ব্যয়বহুল মাস্কের ক্রেতার পরিচয়  এখনো জানানো যাচ্ছে না। ক্রেতা চীনের ব্যবসায়ী। তবে তিনি যুক্তরাষ্ট্রে থাকেন।

সূত্র- টাইমস নিউজনাউ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ