শচীনের চোখে বিশ্বের সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার যিনি

শচীনের চোখে বিশ্বের সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার যিনি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৩ ১০ জুলাই ২০২০   আপডেট: ১৫:২০ ১০ জুলাই ২০২০

শচীন টেন্ডুলকার

শচীন টেন্ডুলকার

বিশ্বের সবচেয়ে সেরা অলরাউন্ডারের তালিকা করতে বসলে অনেকের নামই বলে দিতে পারবেন ভক্তরা। তবে সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডারের নাম জিজ্ঞেস করলে কাকে বাছবেন? এমন প্রশ্নের উত্তরে নিজের মতামত জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। 

সম্প্রতি করোনা পরবর্তী সময়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ নিয়ে আড্ডা দিয়েছেন দুই বন্ধু ব্রায়ান লারা এবং শচীন। সেখানেই আলোচনার মাঝে বিশ্বের সবচেয়ে ‘আন্ডাররেটেড অল রাউন্ডার’কে বেছে নিয়েছেন মাস্টার ব্লাস্টার।

কিছুদিন আগে উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার আক্ষেপ করে বলেছিলেন, তিনি টেস্টের এক নম্বর অল রাউন্ডার হলেও তাকে নিয়ে কখনো বেন স্টোকসের মতো মাতামাতি হয় না। বাস্তবেও সেভাবে প্রচারের আলো পান না হোল্ডার। শচীনও মনে করেন, বর্তমানে সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার ক্যারিবীয় অধিনায়ক। 

এই ব্যাপারে শচীন বলেন, ‘জেসন হোল্ডার হল সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার। আপনি মাঠে হয়তো কেমার রোচ কিংবা শ্যানন গ্যাব্রিয়েলের দিকেই নজর রাখেন। সেখানে হোল্ডারের কথা মনে পড়ে স্কোরকার্ড দেখলে। তখন সেখানে দেখা যায় যে, হোল্ডার হয়তো তিনটি উইকেট নিয়েছেন। অন্যদিকে এই ক্যারিবীয় অলরাউন্ডার যখন ব্যাটিং করেন তখনও গুরুত্বপূর্ণ ৫০ থেকে ৫৫ রান করেন যেটা পার্থক্য গড়ে দেয়। এত কিছুর পরও তার যোগ্য মূল্যায়ন হয় না। আসলেই সে একজন আন্ডাররেটেড অলরাউন্ডার।’

ডেইলি বাংলাদেশ/এএল/আরএস