Alexa বিশ্বের সবচেয়ে অদ্ভুত নাম

বিশ্বের সবচেয়ে অদ্ভুত নাম

সাতরঙ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০২ ৮ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মানুষের জন্য নাম খুবই গুরুত্বপূর্ণ বিষয়। একটা শিশু জন্মগ্রহণ করার পর, তার নাম রাখাটা খুবই জরুরি হয়ে পড়ে। সম্প্রতি ইন্দোনেশিয়ার একটি শিশুর নাম রীতিমতো হইচই ফেলে দিয়েছে! এক দম্পত্তি তাদের প্রথম সন্তানের নাম রেখেছেন গুগল।

ইন্দোনেশিয়ার জাভা প্রদেশে এই ঘটনা ঘটেছে। নামের আগে ও পরে কিছুই নেই। শুধু একটিই শব্দ, গুগল। এটাকে অনেকে বিশ্বের সবচেয়ে অদ্ভুত নাম হিসেবে আখ্যা দিয়েছে।

ওই দম্পত্তির নাম এন্ডি চাহা সুপুত্রা এবং এলা কারিন। কারিন যখন প্রথম অন্তঃসত্ত্বা হন তখন স্বামী সিদ্ধান্ত নেন তাদের সন্তানের সাধারণ কোনো নাম রাখবেন না। প্রযুক্তির সঙ্গে মিলিয়ে নাম ঠিক করবেন।

এরপর তারা আইফোন, উইনডোজ, মাইক্রোসফট, আইওএস নাম ঠিক করেন। তবে ওপরের কোনো নামই তার মনোপুত হচ্ছিল না। অবশেষে ঠিক করেন প্রথম সন্তানের নাম হবে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের নামে।

ডেইলি বাংলাদেশ/এনকে

শিরোনামরাজশাহীতে পাসের হার ৭৬.৩৮% জিপিএ ৫ পেয়েছেন ছয় হাজার ৪২৯ শিরোনামবন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান শিরোনামদিনাজপুরে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন চার হাজার ৪৯ শিরোনামসিলেটে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন এক হাজার ৯৪ শিরোনামএইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন শিরোনামপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিরোনামসেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক শিরোনামবিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত শিরোনামহজে যেয়ে এখন পর্যন্ত ৬ বাংলাদেশির মৃত্যু শিরোনাম‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন আজ