Alexa বিশ্বের তৃতীয় দামী ফুটবলার হলেন গ্রিজম্যান

বিশ্বের তৃতীয় দামী ফুটবলার হলেন গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৫ ২২ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় নাম লেখান ফরাসী তারকা অ্যাঁতোয়ান গ্রিজম্যান। তবে তাতেই সবকিছু দফারফা হয়ে যায়নি। গ্রিজম্যানের সঙ্গে অবৈধভাবে যোগাযোগ করায় বার্সার বিরুদ্ধে অভিযোগ আনে মাদ্রিদের ক্লাবটি। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত বিষয়টির সুরাহা হয়েছে টাকার বিনিময়ে।

অ্যাতলেটিকোকে আরও ১৫ মিলিয়ন ইউরো দিয়েছে বার্সা। আর এর ফলে দলবদলের বাজারে সবচেয়ে ব্যয়বহুল সেরা তিনে উঠে গেলেন গ্রিজম্যান। তার বর্তমান মূল্য দাঁড়ালো ১৩৫ মিলিয়ন ইউরো।

বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেইন্ট জার্মেইতে পাড়ি জমানো নেইমার জুনিয়র আছেন তালিকায় সবার উপরে। দ্বিতীয় দামি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। তিনি মোনাকো থেকে পিএসজিতে নাম লেখান ১৮০ মিলিয়ন ইউরোতে। এরপরই ১৩৫ মিলিয়ন নিয়ে তালিকার তিনে উঠে এলেন গ্রিজম্যান। এ বছর বেনফিকা থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখানো জোয়াও ফেলিক্স আছে তালিকার চার নম্বরে। ১২৭.১ মিলিয়ন ইউরোর বিনিময়ে সান্তিয়াগো বার্নাব্যুতে এসেছেন ফেলিক্স।

ইউরোপিয়ান গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে গ্রিজম্যানের রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো অ্যাতলেটিকোকে পরিশোধ করেই গ্রিজম্যানকে দলে ভেড়ায় বার্সা। তবে গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শুরু হওয়ার আগেই গ্রিজম্যানের সঙ্গে যোগাযোগ করে বার্সা এবং মৌখিক চুক্তি করে ফেলে। যেটা গ্রিজম্যানের সঙ্গে অ্যাতলেটিকো মাদ্রিদের চুক্তির পরিপন্থী। 

লা লিগার কাছে অভিযোগ জানায় অ্যাতলেটিকো। বার্সেলোনাকে ৩০০ ইউরো জরিমানা করেই ছেড়ে দেয় লা লিগা কর্তৃপক্ষ। এতে ক্ষেপে যায় অ্যাতলেটিকো। তারা সুইজারল্যান্ডের স্পোর্টস ভিত্তিক আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেয়। তবে শেষ পর্যন্ত ক্ষতিপূরণ স্বরূপ ১৫ মিলিয়ন ইউরো দিয়ে বিষয়টির সমাপ্তি টেনেছে বার্সা।

এছাড়াও চুক্তিতে অ্যাতলেটিকোর ৫ ফুটবলারকে সবার আগে কেনার সুযোগ পাবে কাতালানরা। এই তালিকায় আছেন সাউল নিগুয়েজ এবং হিমিনেজের মতো ফুটবলাররা। 

ডেইলি বাংলাদেশ/সালি