Alexa বিশ্বের ক্ষুদ্রতম চার চাকার ফাইভ স্টার হোটেল 

বিশ্বের ক্ষুদ্রতম চার চাকার ফাইভ স্টার হোটেল 

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৭ ২১ মে ২০১৯   আপডেট: ১৬:০১ ২১ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফাইভ স্টার হোটেলে থাকার অভিজ্ঞতা অনেকেরই রয়েছে কিন্তু চার চাকার ফাইভ স্টার হোটেলে থাকার সৌভাগ্য হয়তো অনেকেরই হয়নি! শুনতে অবাক লাগলেও সত্যিই এই হোটেলটি বেশ জনপ্রিয়। ইতিমধ্যেই, হোটেলটি বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেলের তকমা অর্জন করেছে। জর্দানের মানুষ এই হোটেলের সঙ্গে পরিচিত। ৬৪ বছেরের মুহাম্মদ আল মাহিম ওরফে আবু আলি এই হোটেলের অতিথিদের ফাইভ স্টার হোটেলের মতো অভিজ্ঞতা দেয়ার চেষ্টা করেন। 

চার চাকার ফাইভ স্টার হোটেল

জর্দানের মরুভূমি আলা জায়াতে অবস্থিত তার এই চার চাকার ফাইভ স্টার হোটেল। এই হোটেলে থাকার অভিজ্ঞতা নাকি কোনো অংশে ফাইভ স্টার হোটেলে থাকার থেকে কম নয়। কোনো বহুতল বা কটেজ নয়, এই হোটেল চলে একটি ছোট্ট চার চাকার গাড়ির মধ্যে। হাত পা ছড়িয়ে থাকার মতো বিলাসবহুল আসবাবের ব্যবস্থা নেই। এমনকি ইটের দেয়ালও নেই সেই হোটেলে। একটি ভিডবলিউ বিটল কারকে হোটেলে পরিণত করেছেন আবু আলি। ২০১১ সালে চাকরি থেকে অবসর নেয়ার পরে এই গাড়িটি তৈরি করেন। গাড়িতে রয়েছে ঘুমানোর ব্যবস্থাও।

হোটেলের খাবার ব্যবস্থাও চমকপ্রদকিন্তু কেন হঠাৎ গাড়ির মধ্যে হোটেল খুলতে গেলেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি জানান, জর্দানে অনেক পর্যটন কেন্দ্র রয়েছে। পর্যটকদের কাছে জর্দান আরো বেশি আকর্ষণীয় করে তুলতেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। বিশ্বের ক্ষুদ্রতম এই হোটেলে অতিথিদের নিজে হাতে চা, কফি ও স্ন্যাকস বানিয়ে দেয়া থেকে শুরু করে চাদর বালিশ ইত্যাদি নিজে হাতে তৈরি করেন আবু আলির মেয়ে। এছাড়াও, রাতের খাবারের ব্যবস্থা তো রয়েছেই। মরুভূমির বুকে এই হোটেলে এক দিনের খরচ ৫৬ ডলার অর্থ্যাৎ সাড়ে ৪ হাজার টাকা।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics
Best Electronics