বিশ্বকাপ বিক্রির প্রমাণ দিতে চান শ্রীলংকার সাবেক ক্রীড়ামন্ত্রী

বিশ্বকাপ বিক্রির প্রমাণ দিতে চান শ্রীলংকার সাবেক ক্রীড়ামন্ত্রী

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৯ ৫ জুলাই ২০২০   আপডেট: ১৫:১৬ ৫ জুলাই ২০২০

বিশ্বকাপ বিক্রির প্রমান দিতে চান শ্রীলংকার সাবেক ক্রীড়ামন্ত্রী

বিশ্বকাপ বিক্রির প্রমান দিতে চান শ্রীলংকার সাবেক ক্রীড়ামন্ত্রী

শ্রীলংকার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দনন্দ অলুথগামাগে হুট করেই ঘোষণা দিলেন ২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলংকা দল ভারতের কাছে ইচ্ছা করে হেরেছিল। তার কথায় তদন্তে নামে শ্রীলংকার সরকার। তবে তদন্তে কোন প্রমাণ পায়নি পুলিশ। তাই তদন্ত বন্ধ ঘোষণা করা হয়। এবার আরেক বক্তব্য দিলেন সাবেক এ ক্রীড়ামন্ত্রী।

তিনি জানিয়েছেন, ফিক্সিং প্রমাণ করার জন্য আইসিসির হাতে উপযুক্ত তথ্য তুলে দিতে তিনি প্রস্তুত।  শ্রীলংকা কর্তৃপক্ষের পাশাপাশি আইসিসিও বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ উড়িয়ে দিয়েছে।

শুক্রবারই শ্রীলংকার পুলিশ ঘোষণা করে, উপযুক্ত তথ্যের অভাবে তদন্ত বন্ধ করা হল। সাবেক নির্বাচক-প্রধান অরবিন্দ ডি’সিলভা, সাবেক অধিনায়ক কুমার সাঙ্গকারা, মাহেলা জয়বর্ধনে ও উপুল থরাঙ্গাকে জেরা করার পরে প্রশাসনের কাছে উপযুক্ত কোনও তথ্য আসেনি।  যার ভিত্তিতে গড়পেটা প্রমাণ করা যায়, এমনই জানায় পুলিশ।

আইসিসির দুর্নীতি-দমন শাখার প্রধান অ্যালেক্স মার্শালও জানিয়ে দিয়েছেন, তারা এমন কোনও ইঙ্গিত পাননি যার ভিত্তিতে এ বিষয়ে তদন্ত করা যায়। কিন্তু প্রাক্তন ক্রীড়ামন্ত্রী ফের দাবি করেছেন, ‘শ্রীলঙ্কার পুলিশ একেবারেই সক্রিয় ভূমিকা নেয়নি’।

ডেইলি বাংলাদেশ/আরএস