Alexa বিশ্বকাপ বাছাই খেলতে আজ স্কটল্যান্ড যাচ্ছে মেয়েরা

বিশ্বকাপ বাছাই খেলতে আজ স্কটল্যান্ড যাচ্ছে মেয়েরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:৫৮ ১৫ আগস্ট ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বকাপ বাছাই পর্ব খেলতে আজ স্কটল্যান্ডে যাচ্ছে নারী ক্রিকেট দল। বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় ঢাকা থেকে আকাশে উড়বে বিমান।

দলের নির্ভরযোগ্য রুমানা আহমেদকে ছাড়াই খেলতে যেতে হচ্ছে বাংলাদেশ নারী দলকে। হাঁটুর ইনজুরির কারণে আগেই দল থেকে ছিটকে পড়েছেন তিনি।

রুমানা আহমেদকে বাদ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্বের জন্য দল ঘোষণা করেছিল বিসিবি। অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুনের নেতৃত্বে স্কটল্যান্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে খেলতে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সে জন্য ১৪ সদস্যের মূল স্কোয়াড এবং তিনজন খেলোয়াড়কে স্ট্যান্ডবাই রেখেছে বিসিবি।

সবশেষ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ, রানারআপ ছিল আয়ারল্যান্ড। আসন্ন বিশ্বকাপের বাছাইপর্বের প্রথমদিন ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামবে এ দুই দলই। বাছাইপর্বের স্বাগতিক দেশ স্কটল্যান্ড।

আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে মাঠে গড়াবে এ বাছাইপর্বটি। যেখান থেকে শীর্ষ দুই দল সুযোগ পাবে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে। এ বাছাইপর্বের প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি।

বাংলাদেশ ও আয়ারল্যান্ড ছাড়াও বাছাইপর্বের অন্য ছয় দল হলো থাইল্যান্ড, স্কটল্যান্ড, যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি, নেদারল্যান্ডস ও নামিবিয়া। উদ্বোধনী দিনে বাংলাদেশ-আয়ারল্যান্ডের পাশাপাশি মাঠে নামবে বাকি ছয় দলও। মূল বাছাইপর্ব শুরুর আগে ২৯ আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলবে সব দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ নারী দল

সালমা খাতুন (অধিনায়ক), মুর্শিদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, ফারজানা হক, নাহিদা আকতার, সোবহানা মোস্তারি, সানজিদা ইসলাম, রিতু মণি, খাদিজা-তুল-কুবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

স্ট্যান্ড বাই: শারমিন আকতার সুপ্তা, সুরাইয়া আজমিন ও লতা মন্ডল।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics
শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩