বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের ম্যাচগুলোর নতুন সময়সূচি চূড়ান্ত

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের ম্যাচগুলোর নতুন সময়সূচি চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২১ ৬ জুন ২০২০  

গোল করে উচ্ছ্বসিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা

গোল করে উচ্ছ্বসিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা

করোনাভাইরাসের কারণে ক্রীড়াঙ্গন থেমে থাকলেও থেমে নেই ঘড়ির কাঁটা। ধীরে ধীরে এগিয়ে আসছে ২০২২ কাতার বিশ্বকাপ। ফলে করোনার কারণে স্থগিত হওয়া ম্যাচগুলো আয়োজনের ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করেছে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে আলোচনা করে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই এবং ২০২৩ এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য নতুন সময়সূচি দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। 

স্থগিত হওয়া ম্যাচগুলো মার্চ ও জুনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সূচি অনুসারে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের বাকি ম্যাচগুলো অক্টোবরে পুনরায় মাঠে গড়াবে। শুক্রবার নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করে এএফসি। 

নতুন সময়সূচি অনুযায়ী ৭ ও ৮ নং ম্যাচ ডে’র ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৮ ও ১৩ অক্টোবর। এছাড়া ম্যাচ ডে’র ৯ ও ১০ এর ম্যাচগুলো যথাক্রমে ১২ ও ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের কারণে এই সময়সূচিতে আবারো পরিবর্তন আসার সম্ভাবনার কথা জানিয়েছে এএফসি। 

বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক রাউন্ডের দ্বিতীয় পর্যায়ে ‘ই’ গ্রুপে আছে বাংলাদেশ। এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলেছে জামাল ভূঁইয়ারা। ৩ হার ও ১ ড্রয়ে মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপের পয়েন্ট তালিকার তলানিতে আছে জেমি ডে’র শিষ্যরা। 

ডেইলি বাংলাদেশ/এএল