Alexa বিশ্বকাপ বাছাইয়ে এবার ওমান চ্যালেঞ্জ, প্রস্তুত বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ে এবার ওমান চ্যালেঞ্জ, প্রস্তুত বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৬ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:৫৬ ১৩ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বৃহস্পতিবার বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলাটি মধ্যপ্রাচ্যের দলটির মাঠে হওয়ায় এগিয়ে থাকবে তারাই। তবে ‘ওমান চ্যালেঞ্জ’ মোকাবেলায় বাংলাদেশ প্রস্তুত বলে জানালেন কোচ জেমি ডে।

ওমানের বিপক্ষে ভালো প্রস্তুতির জন্য বেশ আগেই সে দেশে গেছে বাংলাদেশ ফুটবল দল। ৪ নভেম্বর থেকে ওমানের রাজধানী মাসকাটে অনুশীলন করছেন জামাল ভূঁইয়ারা। মধ্যপ্রাচ্যের দেশটির প্রিমিয়ার লিগের ৭ নম্বর দল মাসকাট ক্লাবের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৩-১ গোলে জয়ও পেয়েছে বাংলাদেশ। সব মিলিয়ে ওমানের বিপক্ষে নামার আগে বেশ আত্মবিশ্বাসী জেমি ডে’র শিষ্যরা।

বাছাইপর্বে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রতিটি ম্যাচেই দারুণ খেলেছে জামাল ভূঁইয়ারা। অবশ্য নিজেদের ছোট খাটো কিছু ভুলে আশানুরূপ ফলাফল আসেনি। তবে ঢাকায় কাতারের সঙ্গে এবং কলকাতায় ভারতের বিপক্ষে বাংলাদেশ উপহার দিয়েছে মন ভরানো ফুটবল। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত খেলেও শেষ মুহূর্তের গোল হজমে জয় হাতছাড়া হয়েছে বাংলাদেশের। ১-১ গোলের ড্র নিয়েই থাকতে হয়েছে সন্তুষ্ট।

তবে আগের ম্যাচগুলো থেকে পাওয়া আত্মবিশ্বাসই ওমানের বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে বড় পুঁজি। র‌্যাংকিংয়ে ১০০ ধাপ এগিয়ে থাকা ওমানের বিপক্ষে খেলার জন্য দল প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশের কোচ জেমি ডে। তিনি বলেন, ওমানের বিপক্ষে মাঠে নামার জন্য আমার দল প্রস্তুত আছে। খুব ভালো অনুশীলন হয়েছে। তাদের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে পারলে ভালো কিছু নিয়েই বাংলাদেশে ফেরা সম্ভব। কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলতে যাচ্ছি। তাদের বিপক্ষে ১ পয়েন্ট পেলেই খুশি। যদিও কাজটা খুব কঠিন হবে আমাদের জন্য।

বাছাইপর্বে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে মাত্র ১ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে একমাত্র সেই ড্রয়ে গ্রুপের তলানিতে বাংলাদেশ। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে কাতার। ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওমান। বৃহস্পতিবার ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। 

ডেইলি বাংলাদেশ/এএল