বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরার হতে চান সৌম্য

বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরার হতে চান সৌম্য

ম্যাশ মামুন ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০৭ ২৩ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিরোনাম দেখে চোখ কপালে তোলার মত কিছু নেই, প্রকৃত সত্য এটাই। তাও আবার শুধু বাংলাদেশিদের মধ্যেই নয়, সব দল মিলিয়ে টপ স্কোরার হতে চান “সৌম্য শান্ত সরকার।”

নামের মধ্যে শান্ত খুঁজে পাওয়া গেলেও ব্যাট হাতে কিন্তু মোটেও শান্ত নন তিনি। প্রতিপক্ষের বোলারদের দুমড়ে-মুচড়ে দেয়াই যার কাজ, তিনিই সৌম্য সরকার। 

এই তো কিছুদিন আগেই ঢাকা প্রিমিয়ার লীগে দ্বি-শতক হাকিয়ে হয়েছেন প্রথম শ্রেনীর ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে প্রথম ডাবল সেঞ্চুরিয়ান। তারপর থেকেই যেনো অধরা সৌম্য সরকার। প্রায় ১০০ এর কাছাকাছি স্ট্রাইকরেট নিয়ে ব্যাট করা এই মারকুটে বাঁহাতি হতে চান ২০১৯ বিশ্বকাপের টপ স্কোরার। আর সেটা যে তার পক্ষে অসম্ভব নয়, তারই প্রমাণ সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজ।

বাঁহাতে ব্যাট চালালেও পাশাপাশি সৌম্যর আরেকটা গুণ রয়েছে, তা হলো তিনি ডানহাতি মিডিয়াম পেস বোলার। আর তাই যে কোনো ম্যাচে অধিনায়ক মাশরাফির তুরুপের তাস হতে পারেন সৌম্য নিজে।

সৌম্যর চাওয়াটা যে মোটেও অযৌক্তিক নয়, তার প্রমাণ মিলে তার ব্যাটিং স্টাইল এবং রানক্ষুধা দেখলেই। তামিম যেখানে দেখেশুনে ব্যাট চালিয়ে স্ট্রাইক রোটেট করে খেলেন, সেখানে সৌম্যর রোল থাকে রানের গতি সচল রাখা। সেটাই তিনি করে যাচ্ছেন দায়িত্ববানের মতই।

তারকায় ঠাঁসা এই বিশ্বকাপে রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, ওয়ার্নার, স্মীথ, মর্গান, রুট, গেইলদের মত সুপার স্টার ক্রিকেটার, সেখানে সৌম্যর টপ স্কোরার হওয়ার স্বপ্নটা আকাশচুম্বি হলে মোটেও অসম্ভব নয়।

বিসিবির হাই পারফর্মেন্স টিমের ম্যানেজার “নাজমুল আবেদিন ফাহিম”বলেন, সৌম্যর ভিতর অসাধারণ মারকুটে কোয়ালিটির পাশাপাশি দারুন বিচক্ষণতাও আছে। প্রথম দিকে যদি একটু দেখেশুনে খেলতে পারে, তবে ইনিংস লম্বা করাটা কঠিন কিছু নয় ওর জন্য। আমিতো মনে করি ও অনেক ভালো করবে বিশ্বকাপে।

পূরণ হোক সৌম্য শান্ত সরকারের স্বপ্ন, জয় আসুক টাইগারদের কোর্টে, এটাই প্রত্যাশা ক্রিকেট প্রেমীদের।

ডেইলি বাংলাদেশ/সালি