Alexa বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছে টাইগাররা!

বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছে টাইগাররা!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৩ ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:২৯ ২১ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ তারিখ রাতে পাকিস্তানে যাবে বাংলাদেশ। আকাশপথে পাকিস্তানের দুরত্ব বেশি না হলেও ঘুরপথে যাওয়ায় সময় বেশি লাগবে। তাই সরাসরি পাকিস্তান যেতে ভাড়া করা বিশেষ বিমানের (চার্টার্ড ফ্লাইট) কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন দফা সফরের প্রথম দফায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। শুরু থেকেই পাকিস্তান সফরে প্রধান ইস্যু ছিল নিরাপত্তা। বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে ১০ হাজার পুলিশ মোতায়েন করা হবে বলে জানা গেছে। তবে নিরাপত্তা নিশ্চিতের পর বিসিবি এবার বাংলাদেশ দলের পাকিস্তানে যাওয়ার পদ্ধতি নিয়ে ভাবছে। 

বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তানে যাওয়ার কোনো বিমান নেই। প্রথমে ট্রানজিট নিয়ে সেখান থেকে কানেকটিং ফ্লাইট ধরে পৌঁছতে হবে পাকিস্তানের লাহোরে।

এমনিতে ঢাকা থেকে লাহোরের দূরত্ব প্রায় ১৮০০ কিলোমিটার। কিন্তু আকাশপথে দোহা হয়ে লাহোর গেলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৮ হাজার কিলোমিটারের বেশি পথ। সময়ও লাগবে দ্বিগুনের বেশি। সব মিলিয়ে ঢাকা থেকে লাহোরে যেতে লাগবে অন্তত ১২-১৩ ঘণ্টা।

এসব কারণে সাধারণ বিমানে না যেয়ে বিশেষ বিমানে দল নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কথায় এমন আভাস মিলেছে। 

আগামী ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি। ২৮ জানুয়ারি দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

ডেইলি বাংলাদেশ/এএল