Alexa বিশৃঙ্খলার দায়ে এসএ গেমস থেকে বাদ পড়লেন মাহবুব বিল্লাহ

বিশৃঙ্খলার দায়ে এসএ গেমস থেকে বাদ পড়লেন মাহবুব বিল্লাহ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:৩১ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০০:৩৬ ১৩ নভেম্বর ২০১৯

খন্দকার মাহবুব বিল্লাহ

খন্দকার মাহবুব বিল্লাহ

ক্যাম্পে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসে কোয়ালিফাই করেও টেবিল টেনিস দল থেকে বাদ পড়লেন ছয় বারের সাবেক চ্যাম্পিয়ন খন্দকার মাহবুব বিল্লাহ।

মঙ্গলবার টেবিল টেনিস ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক শেখ মো. জাহাঙ্গীর আলম।

জানা গেছে, অনুশীলনের সময় মহিলা খেলোয়াড়দের উত্ত্যক্ত করা, কোর্টে পানি ঢেলে অনুশীলনের ব্যাঘাত ঘটানো ও গভীর রাতে ক্যাম্পে এসে উচ্চস্বরে মহিলা খেলোয়াড়দের উদ্দেশ্য করে গালমন্দের অভিযোগে মাহবুবকে বাদ দেয়া হয়েছে।

জাহাঙ্গীর আলম জানান, সাউথ এশিয়ান গেমসের মতো গুরুত্বপূর্ণ ক্যাম্পে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে ফেডারেশন এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। 

কার্যনির্বাহী কমিটির ২১ সদস্যের মধ্যে উপস্থিত ১৫ জনই মাহবুব বিল্লাহকে লম্বা সময়ের জন্য নিষেধাজ্ঞার কথা বলেছিলেন। শেষ পর্যন্ত ফেডারেশন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মানবিক দিক বিবেচনা করে বড় ধরনের নিষেধাজ্ঞা দেননি সাবেক এ জাতীয় চ্যাম্পিয়নকে। 

সাধারণ সম্পাদক বলেন, মানবিক দিক চিন্তা করে তাকে শুধুমাত্র এসএ গেমসের জন্যই নিষিদ্ধ করেছি। তবে পরবর্তীতে যদি সে আবারো এ ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করে, তবে তার বিরুদ্ধে নতুন করে সিদ্ধান্ত নিতে বাধ্য হবো। এ ছাড়া তাকে কেনো শাস্তি দেয়া হবে না এ মর্মে নোটিশ দেয়া হয়েছে। অন্যথায় দীর্ঘমেয়াদী শাস্তি দেয়া হবে।

এর ফলে নেপালে অনুষ্ঠিতব্য এসএ গেমসে খেলতে পারছেন না সাবেক এই জাতীয় চ্যাম্পিয়ন। তার পরিবর্তে গেমসে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন রিফাত মোহাম্মদ সাব্বির। যিনি বর্তমানে দিল্লিতে ট্রেনিং করছেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ