বিপিএল মাতাতে ঢাকায় মালিঙ্গা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪২ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:৪২ ১৪ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফরে ব্যস্ত থাকায় বিপিএলের শুরুতে অংশ নিতে পারেননি লাসিথ মালিঙ্গা। কিছুটা দেরিতে হলেও অবশেষে তাকে পাচ্ছে খুলনা টাইটানস।

জাতীয় দলের দায়িত্ব শেষে বিপিএল মাতাতে এরইতোমধ্যে বাংলাদেশে পা রেখেছেন লঙ্কান এ পেসার। দলের সঙ্গে তার যোগ দেয়ার বিষয়টি সোমবার নিশ্চিত করা হয়েছে দলটির পক্ষ থেকে।

চলমান আসরে নাজেহাল অবস্থা খুলনার। মাহমুদউল্লাহ রিয়াদের অধীনে থাকা দলটি এরইমধ্যে আসরে ম্যাচ খেলে ফেলেছে ৪টি। তবে দুঃখজনকভাবে আশা জাগিয়েও জিততে পারেনি একটি ম্যাচও। যার ফলে পয়েন্ট তালিকার তলানিতে অবস্থান দলটির। 
এমতাবস্থায় লঙ্কান এ তারকা ক্রিকেটারের মতো কাউকে দলে পাওয়া নিশ্চিতভাবে বড় প্রাপ্তির।

ঢাকায় অনুষ্ঠেয় প্রথম পর্ব শেষে বিপিএল পাড়ি জমিয়েছে সিলেট পর্বে। জয়ের আশা নিয়ে সিলেটে অনুষ্ঠিতব্য দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই মাঠে নামবে খুলনা টাইটানস। দলটির প্রতিপক্ষ রাজশাহী কিংস। ধারণা করা হচ্ছে ম্যাচটি দিয়েই এবারের বিপিএল আসরে মাঠে নামবেন লঙ্কান গতিতারকা মালিঙ্গা।

বিপিএল ২০১৯ আসরে মালিঙ্গার পারিশ্রমিক:

বিপিএলের প্লেয়ার্স  ড্রাফট থেকে মালিঙ্গাকে এবারের আসরের জন্য দলে ভিড়িয়েছে খুলনা। এর জন্য তাদেরকে খরচ করতে হয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা (১ লাখ ৫০ হাজার ইউএস ডলার)।

মালিঙ্গার টি-টোয়েন্টি ক্যারিয়ার:

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টিতে বেশ সুনাম রয়েছে ডানহাতি ৩৫ বছর বয়সী এ ক্রিকেটারের। বিশ্বব্যাপী বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে বেড়ানো এ ক্রিকেটার টি-টোয়েন্টি ফরম্যাটে দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি বোলার। এখনো অবধি ২৬৪ ম্যাচে অংশ নিয়ে নিজের থলেতে ৩৫৫ উইকেট জমা করেছেন তিনি। বল হাতে কৃপণতার পরিচয় রয়েছে তার। ওভার প্রতি মাত্র ৬.৯২ হারে রান দিয়ে উইকেট নেন তিনি।

বিপিএল ২০১৯ আসরে খুলনার স্কোয়াড:

বিদেশি ক্রিকেটার: কার্লোস ব্র্যাথওয়েট, ডেভিড মিলান, জহির খান, লাসিথ মালিঙ্গা, ইয়াসির শাহ, ব্রেন্ডন টেলর, পল স্টার্লিং, ডেভিড উইজ ও জুনায়েদ খান।

দেশি ক্রিকেটার: মাহমুদউল্লাহ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত , জহুরুল ইসলাম, তাইজুল ইসলাম, মোহাম্মদ আল আমিন, শুভাশিষ রায়, জুনায়েদ সিদ্দিকী, তানভীর ইসলাম, শরিফুল ইসলাম ও মাহিদুল অঙ্কন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে