Alexa বিপিএল ফাইনালে দর্শকদের উপচে পড়া ভিড়

বিপিএল ফাইনালে দর্শকদের উপচে পড়া ভিড়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১১ ১৭ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর্দা নামতে যাচ্ছে আজ। ফাইনালে মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। বিশেষ বিপিএলে শুরুতে দর্শকদের সাড়া পাওয়া না গেলেও ফাইনাল ম্যাচে তার ব্যাতিক্রম চিত্রই দেখা যাচ্ছে। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দেখা গেছে দর্শকদের উপচে পড়া ভিড়।

প্রচার-প্রচারণায় ঘাটতি ছিল বলেই হয়তো দর্শক খরায় ভুগছিলো বিপিএল। প্রথম থেকেই মাঠে দেখা যায়নি দর্শক। তবে ফাইনালে বিপিএলের জৌলুস ফিরে এসেছে। হয়তো বিপিএলের সেরা তারকা সাকিব আল হাসান না থাকায় তার ভক্তরা স্টেডিয়ামমুখী ছিল না।

ফাইনালে টিকেটের দাম বাড়ানো হলেও দর্শকে ঘাটতি নেই। লাইন ধরে স্টেডিয়ামে ঢুকছে দর্শকরা। সেজেছে নানা রঙে। নিজের দলকে সমর্থন দিতে সবাই ব্যানার, ফেস্টুন, জার্সি পড়ে মুখরিত করছে গ্যালারী।

বিপিএল আয়োজকরা প্রথম দিকে জানিয়েছিলেন, কেবল তো শুরু, বাড়বে দর্শক। তবে দুই একটা ম্যাচে দর্শক দেখা গেলেও পুরো টুর্নামেন্টই ছিল নিরামিষ। তবে বিশেষ বিপিএল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালকে ঘিরেই ছিল আয়োজকদের আশা। আর তা পূরণও হয়েছে ঠিকভাবেই।
স্টেডিয়ামের সামনে দর্শকদের ভিড়নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা ডেইলি বাংলাদেশকে জানিয়েছিলেন, ‘সব সময় তো আর আশা অনুযায়ী পাওয়া যায় না। তবে ফাইনালে স্টেডিয়াম ভরা দর্শক দেখা যাবে। সাধারণত যে দুই দল ফাইনালে উঠবে তাদের দর্শকই বেশি থাকবে। তারাই চাইবে তাদের দলকে সাপোর্ট দিতে। আশা করি আমরা ভালোভাবেই শেষ করতে পারবো এ স্পেশাল বিপিএল’। সেই বোর্ড কর্মকর্তার কথাই যেনো সত্য হলো। 

পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে খুলনা টাইগার্স। প্রথম কোয়ালিফায়ারে এই রাজশাহীকেই সহজে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে মুশফিকবাহিনী। নিঃসন্দেহে এসব ফলাফল তাদের আত্মবিশ্বাস যোগাবে।

এছাড়া আরো এক জায়গায় রাজশাহীর চেয়ে এগিয়ে আছে খুলনা। দু’দলের হেড টু হেড লড়াইয়ে খুলনা ম্যাচ জিতেছে দুটি। মুখোমুখি তিনবার লড়াইয়ের অন্যটিতে জয় পেয়েছে রাজশাহী। 

অন্যদিকে, রাজশাহীকে একাই এগিয়ে নিচ্ছেন দলের অধিনায়ক আন্দ্রে রাসেল। ফাইনালে ওঠার লড়াইয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে তার হাত ধরেই দল পেয়েছে ২ উইকেটের রুদ্ধশ্বাস এক জয়।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল