Alexa বিপিএলের ড্রাফটে আছেন এক জার্মান ক্রিকেটারও

বিপিএলের ড্রাফটে আছেন এক জার্মান ক্রিকেটারও

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪১ ১৭ নভেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসরের প্লেয়ার্স ড্রাফট বসছে সন্ধ্যায়। বঙ্গবন্ধুর নামে গড়ানো এ আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আজ সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’ এর প্লেয়ার্স ড্রাফট।  টুর্নামেন্টে অংশ নেয়া সাতটি দল তাদের পছন্দের খেলোয়াড়দের নিয়ে দল সাজাবে।

ড্রাফটে বাংলাদেশের বাইরে মোট ২১টি দেশের ৪৩৯ জন বিদেশি রয়েছে। বিদেশি ক্রিকেটারদের তালিকায় সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার ইংল্যান্ডের। ইউরোপের এই দেশ থেকে তালিকায় আছেন ৯৫ জন ক্রিকেটার। দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ৮৯ জন ক্রিকেটার আছে পাকিস্তান থেকে। ভারত থেকে আছেন তিনজন ক্রিকেটার।

এই তালিকায় আছে জার্মানির একজন ক্রিকেটারও। জার্মাানিকে সবাই সাধারণত ফুটবলের দেশ হিসেবেই চেনে। তবে তারা ক্রিকেটও খেলে।সে দলেরই একজন সদস্য ক্রেইগ মেসেদে। ঘোষিত প্লেয়ার্স ড্রাফটের তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া এই জার্মান ক্রিকেটার।

১৯৯১ সালে দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করেন মেসেদে। বাবা জার্মান হওয়ায় তিনি ক্যারিয়ার গড়েন জার্মানির হয়ে। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার। ৫ ম্যাচে ৪৪.৭৫ গড়ে ১৭৯ রান করেছেন তিনি। বল হাতে উইকেট নিয়েছেন ৬টি। ঘরোয়া ক্রিকেটে খেলেন ইংল্যান্ডের গ্লামারগনের হয়ে।

ডেইলি বাংলাদেশ/এম