Alexa বিনানই নদীতে সেতু নির্মাণে বিলম্ব, ক্ষুব্ধ শিক্ষার্থীরা 

বিনানই নদীতে সেতু নির্মাণে বিলম্ব, ক্ষুব্ধ শিক্ষার্থীরা 

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৪ ২৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৬:১৯ ২৮ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জের চৌহালীর বিনানই গ্রামের নদীর উপর সেতু নির্মাণে বিলম্বের অভিযোগ উঠেছে। এমন অভিযোগ তুলে দ্রুত সেতু ও সংশ্লিষ্ট সড়ক নির্মাণের দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয় শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার দুপুরে নির্মাণাধীন সেতুর পাশে এক মানববন্ধনের পর বিক্ষোভ হয়। এতে শিক্ষার্থী ছাড়াও শিক্ষক ও স্থানীয়রা যোগ দেন। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা পড়তে চাই, আমরা বাচতে চাই, নিরাপদ যাতায়াতের জন্য সেতু ও সড়ক চাই। মরণফাঁদ নদীর ওপর দ্রুত সেতুর কাজ সম্পন্ন দেখতে চাই। এ বিষয়ে স্থানীয় এমপির হস্তক্ষেপ চাই। 

মানববন্ধনে স্থানীয়রা বলেন, বর্ষা মৌসুমে আ. সামাদ নদীর পানিতে পড়ে মারা গেছে। এছাড়া অনেকে আহত হয়েছে। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে সেতু নির্মাণ হলেও কয়েকদিন কাজ করে ঠিকাদার উধাও হয়েছে। যদি ঠিকাদার পুনরায় কাজ শুরু না করে, তবে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। 

মানববন্ধনে বক্তব্য রাখেন আবু মুছা, ডা. ফজর, মাস্টার শাহজাহান প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা সহকারী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম জানান, এক সপ্তাহের মধ্যে বিনানুই গ্রামে নদীর উপর নির্মাণাধীন সেতুতে শাটারিংসহ বাকি কাজ করা হবে। 

চৌহালীর তিনটি ইউপির ১০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা নদী পারাপার হন। এছাড়া তিনটি ইউপি কার্যালয়ে আসা মানুষের যাতায়াতের দুর্ভোগের কথা চিন্তা করে সেতু নির্মাণের পরিকল্পনা নেয়া হয়। পরে দুটি কোটি ২৩ লাখ ৮১ হাজার ৭৫০ টাকা ব্যয়ে ২০১৭-১৮ অর্থবছরে সেতুর নির্মাণের উদ্বোধন হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ