বিদ্যালয়ের দরজা প্রধান শিক্ষকের ভবনে

বিদ্যালয়ের দরজা প্রধান শিক্ষকের ভবনে

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৭:১৫ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পেস্কারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়ের দরজা নিজের বাস ভবনে লাগিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম মো. হারুনুর রশিদ।

উপজেলার পেস্কারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভালো মানের ও ব্যবহারের উপযোগী দরজা, জানালা নষ্ট হয়েছে বলে প্রধান শিক্ষক তা খুলে বিদ্যালয়ের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখেন। কিন্তু কিছু দিন যাওয়ার পর বিদ্যালয়ের কাউকে না জানিয়ে প্রধান শিক্ষক সে দরজা নিয়ে নিজের দ্বিতল ভবনের নিচ তলায় লাগিয়ে দেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বলেন, দরজা প্রায় ৯মাস আগে নিয়েছেন প্রধান শিক্ষক। সেদিন আমরা দুপুরে অন্য বাড়িতে দাওয়াতে গিয়েছিলাম। ছাত্রছাত্রীদের কাছ থেকে জানতে পারলাম প্রধান শিক্ষক দরজা ভ্যানগাড়িতে করে কোথাও নিয়ে গেছেন।

ছবি : ডেইলি বাংলাদেশ

প্রধান শিক্ষক হারুনুর রশিদ বিদ্যালয়ের দরজা নিজের ভবনে লাগিয়েছেন স্বীকার করে বলেন, তিনি বিদ্যালয়ের দরজা ফ্রি নেননি দরজা ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে আলোচনা করে ১২০০ টাকা দিয়ে কিনে নিয়েছেন। 

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম বলেন, কয়েক মাস আগে বাজারে বসে আড্ডা দেয়ার সময় প্রধান শিক্ষক আমাকে বলেছেন ভাঙা দরজাটা নেবেন। টাকা দেয়ার কোনো আলোচনা হয়নি। আর আমি দরজা দেখেনি।

এ বিষয়ে দোয়ারাবাজার সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু রায়হান  বলেন, সরকারি বিদ্যালয়ের কোনো মালামাল কারো বাসা বাড়িতে ব্যবহার করার নিয়ম নেই। নিলাম ছাড়া কেউ বিদ্যালয়ের মালামাল বিক্রিও করতে পারবে না। তিনি বিষয়টি সরেজমিনে তদন্ত করে অভিযুক্ত প্রধান শিক্ষকসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ