Alexa বিতর্কে জড়িয়ে জাতীয় দল থেকে বাদ স্টার্লিং

বিতর্কে জড়িয়ে জাতীয় দল থেকে বাদ স্টার্লিং

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৩ ১২ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড সতীর্থ জো গোমেজের সঙ্গে তর্কাতর্কির কারণে জাতীয় দল থেকে বাদ পড়ছেন রাহিম স্টার্লিং। ইউরো বাছাইপর্বের ক্যাম্পে লিভারপুলে খেলা গোমেজের ওপর চড়াও হয়েছিলেন ম্যানসিটির স্টার্লিং। যার কারণে স্টার্লিংকে মন্টেনিগ্রোর বিপক্ষে বাছাইপর্বের ম্যাচ থেকে বাদ দেয়ার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড ফুটবল ফেডারেশন। তাতে সহমত পোষণ করেছেন ও কোচ গ্যারেথ সাউথগেট।

ঘটনার শুরু ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল-ম্যানচেস্টার সিটির ম্যাচ থেকে। সে ম্যাচে বেশ উত্তাপ ছড়িয়েছিল। সেই উত্তাপ ছুঁয়ে গিয়েছিলো দুই ইংল্যান্ড সতীর্থ রাহিম স্টার্লিং ও জো গোমেজকেও। ম্যাচ চলার সময় তর্কে জড়িয়ে পড়েন তারা। যেটা জাতীয় দলের ক্যাম্পেও প্রভাব ফেলে।

লিভারপুল-ম্যানসিটি হাই ভোল্টেজ ম্যাচের শেষভাগে বল দখল নিয়ে তর্কে জড়িয়ে পড়েছিলেন স্টার্লিং-গোমেজ, হয়েছিল হাতাহাতিও। জেমস মিলনার ও রেফারির হস্তক্ষেপে যদিও সেটা বেশিদূর গড়ায়নি। ভাবা হয়েছিলো, বিষয়টি সেখানেই শেষ। কিন্ত তা হয়নি। সেন্ট জর্জ পার্কে মন্টেনিগ্রোর বিপক্ষে ইউরো বাছাইপর্বের অনুশীলন ক্যাম্পে এসে আবারো সেই তর্কটা ফিরিয়ে আনেন ম্যানসিটি তারকা। গোমেজকে তিনি শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলেও অভিযোগ উঠেছে। পরে অবশ্য নিজের দোষ স্বীকার করে গোমেজের কাছে ক্ষমাও চেয়েছেন স্টার্লিং।

যদিও ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না স্টার্লিং। মন্টেনিগ্রোর বিপক্ষে বাছাইপর্বের ম্যাচ থেকে তাকে বাদ দেয়া হয়েছে। ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে সেটা নিশ্চিত করেছে, স্টার্লিং বৃহস্পতিবারে ইউরো বাছাইপর্বের ম্যাচের জন্য স্কোয়াডে থাকবে না। সেন্ট জর্জ পার্কে ঘটা এক অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণেই তাকে ঐ ম্যাচ থেকে বাদ দেয়া হয়েছে। তবে দলের সঙ্গে তিনি থাকবেন।

ফুটবল ফেডারেশনের সিদ্ধান্ত সঠিক বলে জানিয়েছেন ইংল্যান্ড কোচ সাউথগেট। তিনি বলেন, স্টার্লিংকে পরের ম্যাচে খেলানো হচ্ছে না। আমাদের অন্যতম সাফল্য হচ্ছে ক্লাবের লড়াইটা জাতীয় দলে আনতে না দেয়া। তবে সিটি-লিভারপুল ম্যাচের পর সেটা হয়নি। তাই ফুটবল ফেডারেশন স্টার্লিংকে নিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছে। সবার উচিত এখন মন্টেনিগ্রোর ম্যাচে মনোযোগ দেয়া।

ডেইলি বাংলাদেশ/এম