বিক্ষোভের মাঝেই সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা

বিক্ষোভের মাঝেই সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩২ ৩ জুলাই ২০২০  

জেরা শুরুর আগে কুমার সাঙ্গাকারা

জেরা শুরুর আগে কুমার সাঙ্গাকারা

বিশ্বকাপ বিক্রি ইস্যুতে উত্তাল হয়ে আছে শ্রীলংকার ক্রিকেটপাড়া। সেই বিশ্বকাপে দলের খেলোয়াড় থেকে শুরু করে কর্মকর্তা সবাইকেই গত তিনদিন ধরে জিজ্ঞাসাবাদ করছে তদন্ত কমিটি। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ২০১১ ক্রিকেট বিশ্বকাপে দলের অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে জেরা করেছে তারা।

শ্রীলংকার কিংবদন্তি এই উইকেটকিপার ব্যাটসম্যানকে প্রায় ১০ ঘণ্টা জেরা করেছে তদন্ত কমিটি। তবে প্রিয় ক্রিকেটারকে এত দীর্ঘ সময় জেরা করার প্রতিবাদে শ্রীলংকার ক্রীড়া মন্ত্রণালয়ের বাইরে বিক্ষোভ করেছেন ক্রিকেটপ্রেমীরা। তাদের মতে কোনো প্রমাণ ছাড়াই ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ করা হয়েছে। আর সেই ভূয়া অভিযোগের ভিত্তিতে সাঙ্গাকারা এবং অন্যান্য ক্রিকেটারদের ক্রমাগত ঝামেলায় ফেলা হচ্ছে। 

এছাড়া এরই মধ্যে এই ফিক্সিংয়ের অভিযোগ আর তদন্তের ঘটনায় রাজনীতির রং লেগেছে। দেশটির বিরোধী রাজনৈতিক দলের নেতা সাজিত প্রেমাদাসা টুইটারে লিখেছেন, ‘সাঙ্গাকারা এবং ২০১১ সালের নায়কদের বারবার বিব্রত করা হচ্ছে। সরকারের এমন কাজ মেনে নেয়া যায় না। এর বিরুদ্ধে কঠোর প্রতিবাদ হওয়া উচিত।’

এর আগে শ্রীলংকার তৎকালীন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথাগমাগে অভিযোগ করেন, ভারতের কাছে ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি বিক্রি করেছে শ্রীলংকা। তার ওই মন্তব্যের পর তদন্ত শুরু করে লংকান সরকার।

গত বুধবার দেশটির কিংবদন্তি ক্রিকেটার ও ২০১১ বিশ্বকাপে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান অরবিন্দ ডি সিলভাকে ৬ ঘণ্টার বেশি সময় ধরে জেরা করা হয়। তদন্তের মুখোমুখি হয়েছিলেন উপুল থারাঙ্গাও। জানা গেছে এরপর মাহেলা জয়াবর্ধনেকেও জেরা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এএল