বিক্ষোভকারীদের ভয়ে বাঙ্কারে ১ ঘণ্টা লুকিয়ে ছিলেন ট্রাম্প

বিক্ষোভকারীদের ভয়ে বাঙ্কারে ১ ঘণ্টা লুকিয়ে ছিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৬ ১ জুন ২০২০  

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি: সংগৃহীত)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি: সংগৃহীত)

মার্কিন প্রেসিডেন্ড ট্রাম্পের নানা কর্মকাণ্ড নিয়ে সব সময় সরব থাকে সংবাদ মাধ্যমগুলো। বর্তমানে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিসে গত সপ্তাহে একজন কৃষ্ণাঙ্গকে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে দেশটি। বিক্ষোভের কারণে ১৬টি স্টেটের ২৫টি শহরে কারফিউ জারি করা হয়েছে। 

এ ঘটনায় দেশটির প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের সামনেও বিক্ষোভ করছে বিক্ষোভকারীরা। ওই সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে একটি বিশেষ নিরাপদ বাঙ্কারে নেয়া হয়েছিল। সেখানে তিনি প্রায় এক ঘণ্টা লুকিয়ে ছিলেন। রোববার ওই ঘটনা সম্পর্ক অবগত আছেন এমন এক ব্যক্তির বরাত দিয়ে এ খবর প্রকাশ করে দ্য নিউইয়র্ক টাইমস ও সিএনএন।

তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার রাতে হোয়াইট হাউজের বাইরে বিক্ষোভ দেখে অবাক হয়ে যায় ট্রাম্পের টিম। ওয়াশিংটনে ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষের জেরে হোয়াইট হাউস লকডাউনে চলে যায়। ওই সময় ডোনাল্ড ট্রাম্প বাঙ্কারে লুকিয়েছিলেন। তবে ওই রাতে ট্রাম্পের সঙ্গে মেলানিয়া ট্রাম্প ও তাদের সন্তান ব্যারোন ট্রাম্পকেও বাঙ্কারে নেয়া হয়েছিল কিনা তা এখনো স্পষ্ট নয়।

মার্কিন কর্মকর্তারা নিউইয়র্ক টাইমসকে বলেছেন, তারা কখনোই ভাবেননি যে প্রেসিডেন্টের কোনো ধরনের ঝুঁকি ছিল। তবে ওই সময় উত্তেজনা বাড়ছিল। সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় এক ঘণ্টা বাঙ্কারে লুকিয়ে ছিলেন ট্রাম্প।

উল্লেখ্য, পুলিশের জিম্মায় থাকাবস্থায় আফ্রিকান-আমেরিকান বংশোদ্ভূত জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর গত ২৫ মে থেকে যুক্তরাষ্ট্রে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এমন পরিস্থিতিতে ১৫টি অঙ্গরাজ্যে ন্যাশনাল গার্ডের সদস্যদের নামানো হয়েছে। এছাড়া ওয়াশিংটন ডিসিতে ন্যাশনাল গার্ডের আরও দুই হাজার সদস্যকে প্রয়োজনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ