Alexa বিএসটিআইকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

বিএসটিআইকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩০ ২১ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পণ্যের গুণগতমান পরীক্ষা করে লাইসেন্স দেয়ার ক্ষেত্রে বিএসটিআই কর্মকর্তাদের সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনে পরামর্শ দিয়েছেন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ। 

বৃহস্পতিবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস  অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আয়োজিত ‘বার্ষিক গোপনীয় অনুবেদন ফরম লিখন বিষয়ে প্রশিক্ষণ’ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ পরামর্শ দেন তিনি । রাজধানীর তেজগাঁও’ বিএসটিআই’র কনফারেন্স রুমে এ কর্মশালার আয়োজন করা হয়।

জনপ্রশাসন সচিব আরো বলেন, বিএসটিআই জাতীয় পর্যায়ে একমাত্র মান প্রণয়নকারী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের ওপর গুণগত শিল্পায়ন ও জনগণের জীবনের সুরক্ষার বিষয়টি নির্ভর করে। এ বিবেচনায় সরকার বিএসটিআই’র আধুনিকায়ন ও সক্ষমতা বৃদ্ধির বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। এর ফলে জনগণের মাঝে পণ্য ও সেবার মান বিষয়ক সচেতনতা বৃদ্ধি পেয়েছে এবং বিএসটিআই’র কর্মকাণ্ড সারাদেশ ইতিবাচক সাড়া ফেলেছে।

সংস্থাটির মহাপরিচালক মো. মুয়াজ্জেম হুসাইন বলেন, বর্তমানে বিএসটিআই ৭টি বিভাগীয় অফিস ও ৩টি জেলা অফিসের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে। শিগগিরই আরো ১২টি জেলায় অফিস স্থাপন করা হবে।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব সেলিনা খানম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হুসাইন।
 

ডেইলি বাংলাদেশ/এসএস/আরএইচ