বিএফডিসিতে নির্মাণ হবে ১৫তলা ভবন, থাকবে শপিংমল ও সিনেপ্লেক্স

বিএফডিসিতে নির্মাণ হবে ১৫তলা ভবন, থাকবে শপিংমল ও সিনেপ্লেক্স

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১০ ৮ জুলাই ২০২০   আপডেট: ১৫:২৭ ৮ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি)তে বহুতল ভবন নির্মাণ করা হবে। আর এ জন্য বিএফডিসির ৩ ও ৪ নম্বর ফ্লোর দুটি ভেঙে ফেলা হচ্ছে। সেখানেই গড়ে উঠবে ১৫তলা ভবন। থাকবে শপিংমলের পাশাপাশি সিনেপ্লেক্সও।

এই প্রজেক্টের সহকারী পরিচালক আইয়ুব আলী বলেন, অনেক আগেই বাণিজ্যিক ভবন তৈরির পরিকল্পনা নিয়েছিল বিএফডিসি। পরে মন্ত্রণালয় পাসও করেছে। বর্তমানে ফ্লোর দুটি ভাঙার কাজ করছেন অর্ধশতাধিক শ্রমিক। নতুন ভবন তৈরির কাজ শুরু হতে আগামি ডিসেম্বর-জানুয়ারি মাস পর্যন্ত লেগে যেতে পারে।

তিনি আরো বলেন, নতুন ভবনে হোটেল অ্যাকোমুডেশান, কর্পোরেট অফিস, শপিংমল, চ্যানেলগুলোর চাহিদা অনুযায়ি ২টি ফ্লোর রাখার প্ল্যান আছে। থাকবে ফুডকোট। এছাড়া ভবনের টপফ্লোরে থাকবে আধুনিক মাল্টিপ্লেক্স। এর ফলে বিনোদনের নতুন দিগন্ত উন্মোচন হবে।

আইয়ুব আলী বলেন, বাণিজ্যিক ভবন নির্মাণের কাজের জন্য সমস্যা হলে কবিরপুর বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে শুটিং করা যাবে। যে কেউ চাইলে সেখানে গিয়ে শুটিং করতে পারবেন। 

বিএফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া বলেন, বর্তমান সরকার এফডিসির আধুনিকায়ন করার জন্য ৯৪ কাঠা জমির ওপর নতুন এ ভবন নির্মাণের করছে। বহুতল ভবন হলে বিএফডিসির আয় বাড়বে এবং শুটিং ফ্লোরের অভাবও দূর হবে।

নতুন ভবন নির্মাণ প্রসঙ্গে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, নতুন যে ভবন তৈরি হবে সেটা আমাদের কাজে লাগবে। তাছাড়া ভবনে আমাদেরই অফিস, আধুনিক মাল্টিপ্লেক্স, অডিটোরিয়াম সবকিছুই থাকবে। এতে আমাদের সিনেমার উপকার হবে।

ডেইলি বাংলাদেশ/এনএ