বিএনপি নেতার লাশ দাফন করল ছাত্রলীগ

বিএনপি নেতার লাশ দাফন করল ছাত্রলীগ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৪ ৩০ মে ২০২০   আপডেট: ১৬:৪৬ ৩০ মে ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনা শনাক্ত হয়ে মারা যাওয়া কুমিল্লার দেবিদ্বার উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. আবদুস সালাম ভূঁইয়ার লাশের গোসল, কাফন, জানাজা ও দাফন সম্পন্ন করেছে হ্যালো ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’ এর একটি টিম। 

শুক্রবার রাত ২টায় দেবিদ্বার উপজেলার হোসেনপুরে তার নিজের প্রতিষ্ঠিত মাদরাসা মাঠে স্থানীয়দের সহযোগিতায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফনের ব্যবস্থা করে হ্যালো ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’ সদস্যের একটি টিম। 

সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাফরগঞ্জ ইউপির সাবেক দুইবারের চেয়ারম্যান ও দেবিদ্বার উপজেলার সাবেক বিএনপি সভাপতি আবদুস সালাম ভূঁইয়া। 

আবদুস সালাম ভূঁইয়ার মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার শোক সন্তপ্ত পরিবারের মাঝে সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক সংসদ সদস্য ইঞ্জি. মুঞ্জুরুল আহসান মুন্সি, কেন্দ্রীয় বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, হংকং বিএনপির সভাপতি এএফএম তারেক মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান মাস্টার, উপজেলা বিএনপির সভাপতি মো. মনিরুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দিনসহ আরও অনেকে। 

এরআগে সকালে উপজেলার ভিরাল্লা গ্রামের করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া খসরুল আলম (রিপন) খাঁন এর জানাজা, দাফন কাফনের ব্যবস্থা করেন হ্যালো ছাত্রলীগের ওরা ৪১ জনের একটি টিম।

এ সময় কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে’ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. ইকবাল হোসেন রুবেলের সার্বিক সহযোগিতায় 'হ্যালো ছাত্রলীগ’র ‘ওরা ৪১জন’র টিমের ছাত্রলীগ নেতা নাজমুল হাসান, মো. আনোয়ার হোসেন বাপ্পু, মো. আমির হোসেন, হাফেজ তোফায়েল, ক্বারী কামাল উদ্দিন, হাফেজ নাজিম উদ্দিন ও মাওলানা খালিদ সরকারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন । 

স্থানীয়রা মনে করছেন, করোনা আক্রান্ত হওয়ার ভয়ে যখন মৃত বাবা-মায়ের লাশের পাশে ছেলে-মেয়ে আত্মীয়স্বজন ও পাড়া প্রতিবেশী কেউ আসছে না। ছাত্রলীগ জীবনের সর্বাধিক ঝুঁকি নিয়ে করোনা মৃত ব্যক্তির জানাজা, দাফন ও কাফন করেছে এটা একটি বিস্ময়কর ব্যাপার। 

এমপি রাজী মোহাম্মদ ফখরুল বিএনপির সাবেক সভাপতির মৃত্যুতে তার পরিবার সদস্যদের  প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন ছাত্রলীগের ‘ওরা ৪১জন’ টিমকে ধন্যবাদ। তারা মানুষের এমন দুর্দিনে এগিয়ে এসেছেন। আমি মনে করি ছাত্রলীগ শুধু রাজনীতিই করে না তারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করতেও জানে, এটাই আজ প্রমাণিত। আমার পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

ইউএনও রাকিব হাসান জানান, দেশের এমন  কঠিন সময়ে ছাত্রলীগ এগিয়ে এসেছে অনন্য নজির স্থাপন করেছে। সর্বাধিক ঝুঁকি নিয়ে করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন করা এটি একটি মহৎ উদ্যোগ। 
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ