Alexa ‘বিএনপির প্রতিটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে’

‘বিএনপির প্রতিটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে’

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৪ ১৮ জুলাই ২০১৯   আপডেট: ২১:৩৭ ১৮ জুলাই ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপির প্রতিটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও বোমা হামলা মামলায় দণ্ডপ্রাপ্তদের পক্ষ নিয়ে বিএনপি প্রমাণ করেছে বিএনপির উচ্চ পর্যায়ের নির্দেশেই এ হামলা হয়েছিল।

বৃহস্পতিবার পাবনার দোয়েল কমিউনিটি সেন্টারে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, আওয়ামী লীগের জন্য সুশৃঙ্খল কর্মী দরকার। আওয়ামী লীগে সন্ত্রাসী, জঙ্গী, যুদ্ধাপরাধী পরিবারের সন্তানদের কোনো স্থান নেই।

ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তিই আওয়ামী লীগকে ষড়যন্ত্রের মাধ্যমে কিছুই করতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, ১৯৯৪ সালে ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা করা হয়। আমরা সেদিন প্রতিবাদ করেছিলাম। সেদিন বিএনপি সরকার রাষ্ট্র্র ক্ষমতা ও প্রশাসন ব্যবহার করে শেখ হাসিনার উপর হামলা করেছিল।

তিনি বলেন, দীর্ঘ দিন পর ওই সন্ত্রাসীদের বিচার হয়েছে। ঘটনা সত্য প্রমাণ হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে রায় দিয়েছেন। আর বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম তাদের পক্ষে সাফাই গেয়ে বিবৃতি দিয়েছেন।

হানিফ বলেন, বিএনপির এমপিরা পাবনায় এসেছেন সাজাপ্রাপ্তদের প্রতি সহানুভূতি জানাতে। আমরা দাবি করি এই হামলার নেপথ্যে যারা ষড়যন্ত্রকারী ছিলেন যাচাই করে তাদেরকে বিচারের আওতায় আনা হোক।

পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জামিরুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাউসার। সম্মেলনের প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার তানভীর শাকিল জয়,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফাররুক প্রিন্স, শামসুল হক ও আহমেদ ফিরোজ কবির।

ডেইলি বাংলাদেশ/এমআরকে