দূরবীনপ্রথম প্রহর

বিএনপির কার্যালয় মনোনয়ন বাণিজ্যের হাট: হাছান

নিজস্ব প্রতিবেদকডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির কার্যালয় এখন মনোনয়ন বাণিজ্যের হাট।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকী' উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির নয়াপল্টন এবং গুলশান অফিসে মনোনয়ন বাণিজ্যের কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এই কাণ্ড দেখে আমার লজ্জা হচ্ছে। অফিস দুইটি নির্বাচনী মনোনয়ন দেয়ার হাটে রূপান্তরিত করা হয়েছে।

তিনি বলেন, শোনা যাচ্ছে আজ-কালের মধ্যে বিএনপি মনোনয়ন চূড়ান্ত করবে। ৮০০ জনকে নমিনেশন দেয়ার পর তারা ঋণখেলাপিকেও নমিনেশন দিয়েছে, এমনকি পাঁচ বছর নয়, দশ বছরের দণ্ডপ্রাপ্ত আসামিকেও মনোনয়ন দিয়েছে দলটি।

আওয়ামী লীগের মুখপাত্র বলেন, ওয়াদুদ ভূইয়া খাগড়াছড়ির ২০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি তাকেও নমিনেশন দিয়েছে বিএনপি। এখন শোনা যাচ্ছে চূড়ান্ত চিঠি পাওয়ার ক্ষেত্রে যারা যত বেশি দিতে পারবে তাদের চূড়ান্ত চিঠি দেয়া হবে অর্থাৎ ধানের শীষ মার্কা দেয়া হবে। বিএনপির এই নীতি-নির্ধারণ খুবই লজ্জাজনক। এখান থেকে তারা বের না হলে জনগণ তাদের আস্তাকুড়ে নিক্ষেপ করবে; এতে সন্দেহ নেই।

আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধ করে তিনি বলেন, নির্বাচনকে সবসময় সিরিয়াসলি নিতে হয়। আমরা যদি নির্বাচনকে সিরিয়াসলি না নেই তবে সেটি ভুল হবে। কারণ প্রতিপক্ষকে দুর্বল মনে করেল নিজের প্রস্তুতি ভালো হয় না। এইজন্য আমি অনুরোধ করবো নির্বাচনকে যেন আমরা সিরিয়াসলি নিই। আর যারা নমিনেশন বাণিজ্যের হাট বসিয়েছে এরা যদি ক্ষমতায় যায়, তাহলে এরা দেশটাকে বিক্রি করে দেবে। সুতরাং এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবেই।

বঙ্গবন্ধু সাংস্কিতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির জাফর আহমেদ জয়, শাহ আলম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/সেতু/এমআরকে