Alexa বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে জনগণ: তথ্যমন্ত্রী

বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে জনগণ: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৭ ২৬ আগস্ট ২০১৯   আপডেট: ১৭:৪২ ২৬ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণের ওপর রাজনীতির নামে যেভাবে পেট্রলবোমা নিক্ষেপ করেছে সেজন্য এরইমধ্যে জনগণ তাদের লাল কার্ড দেখিয়েছে। যারা লাল কার্ড পেয়ে মাঠের বাইরে আছেন তারা আবার কীভাবে অন্যদের লাল কার্ড দেখাবেন? 

সোমবার সচিবালয়ে বিএনপি নেতা নজরুল ইসলাম খানের একটি বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা মাঝে-মধ্যে অহেতুক কথাবার্তা বলে জনগণকে বিভ্রান্ত করতে চান। বিএনপির এ উদ্দেশ্য কোনোদিন সফল হবে না।

রোহিঙ্গা ইস্যুতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছেন তা বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে। যাদেরকে মানবিক কারণে আশ্রয় দেয়া হয়েছে তাদের আমরা সেই দেশেই বিপদের মধ্যে ফেলে দিতে পারি না। 

তিনি আরো বলেন, তাদের (রোহিঙ্গা) মিয়ানমারে ফেরত পাঠাতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং আন্তর্জাতিকভাবে চাপ অব্যাহত আছে। কিন্তু রোহিঙ্গারা সেখানে যেতে ভয় পাচ্ছে। এর মধ্যে কিছু এনজিও রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে বিরোধিতা করছে বলেও জানান তথ্যমন্ত্রী। 

কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, তারা (এনজিও) আর্থিকভাবে উপকৃত হচ্ছে। যতদিন বাংলাদেশে রোহিঙ্গারা থাকবে ততদিন তারা বিভিন্ন ফান্ড বিশ্বের দরবারে থেকে এনে নিজেরা সমৃদ্ধ হচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসআই