Alexa ‘বিউটিফুল লাইফে’ ঋতুপর্ণা 

‘বিউটিফুল লাইফে’ ঋতুপর্ণা 

বিনোদন ডেস্ক- ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০৭ ২৪ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দিনের শেষে প্রত্যেকটি মানুষই চায়, তার জীবন সুন্দর হোক। কিংবা গোছানো হোক। তবে, মানুষের চাওয়া-পাওয়া কি আর সবসময়ে পূর্ণ হয়? কিংবা যখন ‘চাওয়া’র সঙ্গে ‘পাওয়া’ মেলে না, উল্টো স্রোতে বইতে থাকে জীবনের সব ইচ্ছেগুলো, তখন? ঠিক এই উত্তরটাই ‘বিউটিফুল লাইফ’ ছবির মাধ্যমে খুঁজছেন পরিচালক রাজু দেবনাথ। তবে, তার নিজস্ব সৃজনশৈলীর মাধ্যমে। যেই ছবিতে তার তুরুপের তাস ঋতুপর্ণা সেনগুপ্ত এবং টোটা রায় চৌধুরী।

নিজের জীবনকে সুখী করে তোলার চাবিকাঠি রয়েছে মানুষের কাছেই। কীভাবে? ঠিক সেই ভাবনা নিয়েই পরিচালক রাজু দেবনাথ বুনে ফেলেছেন এক গল্প। চিত্রনাট্য বিন্যাসও তার নিজস্ব। ছবির মূল চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা এবং টোটা। অনেকদিন বাদে বড়পর্দায় জুটি বাঁধছেন তারা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ছবির শুটিং।

নির্মাতা জানান, প্রতিটি মানুষ চান নিজের জীবন সুন্দর হোক। আর নিজের জীবনকে সুন্দর করে গড়ে তোলার চাবিকাঠি কিন্তু মানুষের হাতেই রয়েছে। সেই ‘বিউটিফুল লাইফে’ পৌঁছানোর হদিশ দেবে এই ছবির গল্প। দুই শিল্পীর প্রেম-ভালবাসা, তাদের নিজেদের মতো করে খুঁজে নেয়া জীবনের সংজ্ঞা – এসবই ‘বিউটিফুল লাইফ’ কাহিনির উপজীব্য।

সেরিব্রাল অ্যাট্রোফিতে আক্রান্ত এক রোগীকে নিয়ে এগোবে ‘বিউটিফুল লাইফ’ছবির গল্প। রোগীর ভূমিকায় অভিনয় করছেন দেবস্মিতা সেনগুপ্ত। আর সেই রোগীকে ঘিরে গল্পের প্লটে ধীরে ধীরে পরিচয় করানো হয়েছে ছবির অন্যন্য চরিত্রগুলোর সঙ্গে। গল্পে দেখা যাবে এক চিত্রশিল্পী, এক ভাস্কর শিল্পী এবং এক বিজ্ঞানীকে। চিত্রশিল্পীর চরিত্রে রয়েছেন টোটা রায় চৌধুরী, ভাস্করের ভূমিকায় অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

এই ধরনের চরিত্রে প্রথম দেখা যাবে ঋতুপর্ণাকে৷ নিজের চরিত্র নিয়ে অবশ্য আগাগোড়াই পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন অভিনেত্রী। এই ছবিতেও তেমনই একপ্রস্থ ‘এক্সপেরিমেন্ট’৷ দর্শকরা এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখতে পাবেন পরাণ বন্দ্যোপাধ্যায়কে।  সব মিলিয়ে অপেক্ষার পারদ চড়ছে দর্শক মহলে। 

ডেইলি বাংলাদেশ/এনএ