Alexa বিইউপিতে মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ে সেমিনার

বিইউপিতে মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ে সেমিনার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৯ ২১ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মাদকদ্রব্যের অপব্যবহার ওপর সচেতনতা ও প্রতিরোধে যুবসমাজকে জাগ্রত করতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এ সেমিনার হয়েছে। 

মঙ্গলবার ড্রাগ অপব্যবহার এবং অবৈধ পাচার রোধ কমিটির সার্বিক তত্ত্বাবধানে বিজয় অডিটোরিয়ামে ‘মাদকদ্রব্যের অপব্যবহার এবং তার প্রতিকার’ বিষয়ক এ সেমিনার হয়। 

বিউপি’র অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) মো. জাহাঙ্গীর কবির ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপ উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার এবং জাতীয় মাদক নিয়ন্ত্রণ বোর্ডের মেম্বার অধ্যাপক ডা. অরুপ রতন চৌধুরী। 

এছাড়া প্রবন্ধ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ। 

বক্তারা মাদকাসক্ত হওয়া, এর বিভিন্ন প্রতিক্রিয়ার কথা উল্লেখ করে মাদক কীভাবে একটি জীবন, একটি পরিবার ও একটি জাতিকে ধ্বংস করে দেয় তার বিভিন্ন বাস্তব উদাহরণ তুলে ধরেন। সেইসঙ্গে নিরাময় এর জন্য সরকারের বিভিন্ন উদোগ্যের পাশাপাশি ব্যক্তি সচেতনতা জাগ্রত করার প্রতি গুরুত্বারোপ করেন।

ফ্যাকাল্টি অব মেডিকেল স্টাডিজ (এফএমএস) এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মিজানুর রহমান সেমিনারে সঞ্চালকের দায়িত্বে ছিলেন। এছাড়াও এ সেমিনারে আমন্ত্রিত অতিথি, বিইউপির সব কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই