Alexa হাসপাতালের বায়োমেট্রিক মেশিনে পানি ঢোকালেন ক্লিনার, ধরা পড়লেন সিসি ক্যামেরায়

হাসপাতালের বায়োমেট্রিক মেশিনে পানি ঢোকালেন ক্লিনার, ধরা পড়লেন সিসি ক্যামেরায়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৬ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫৪ ১৭ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ডিউটি ফাঁকি দিতে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের বায়োমেট্রিক হাজিরা মেশিন নষ্ট করে দিয়েছেন ক্লিনার মো. ফারুক মিয়া।

সিরিঞ্জ দিয়ে মেশিনে পানি ঢুকিয়ে দিয়েছেন তিনি। আর পুরো ঘটনাটি ধরা পড়েছে হাসপাতালের সিসি ক্যামেরায়। এ ঘটনায় তাকে বরখাস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। একইসঙ্গে তার বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

২০১৮ সাল থেকে হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীরা বায়োমেট্রিক মেশিনে হাজিরা দিচ্ছেন। প্রতিদিন সকাল আটটার মধ্যে সবাইকে হাজিরা দিতে হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম শাখা এ হাজিরা পদ্ধতি মনিটরিং করে। এতে কাজে ফাঁকি দেয়ার সুযোগ থাকে না।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বুধবার সকাল ৬টায় ক্লিনার ফারুক মিয়া হাসপাতালের প্রশাসনিক ব্লকের বায়োমেট্রিক মেশিনে সিরিঞ্জ দিয়ে পানি ঢুকিয়ে দেন। যা ধরা পড়ে সিসি ক্যামেরায়। বিষয়টি জেনে যায় স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন বলেন, ঘটনার পরপরই ওই ক্লিনারকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। অচিরেই নতুন একটি বায়োমেট্রিক মেশিন লাগানো হবে।

ডেইলি বাংলাদেশ/এআর