Alexa বাড়ি কিনলে দ্বীপ ফ্রি!

বাড়ি কিনলে দ্বীপ ফ্রি!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:২০ ২৩ জুলাই ২০১৯   আপডেট: ০৯:২৮ ২৩ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চমকে যাওয়ার মতোই তথ্য বটে। একটি বাড়ি কিনলেই দেয়া হচ্ছে পুরো দ্বীপের মালিকানা। হ্যাঁ, বিষয়টি সত্য। স্কটল্যান্ডের ফির্থ অব ক্লাইডে একটি বাড়ি বিক্রি করা হবে।

মজার বিষয় হচ্ছে, ‘ইঞ্চমারনক’ নামক দ্বীপের ওই বাড়িটি কিনলে পুরো দ্বীপটিরই মালিকানা পাওয়া যাবে। আর এর জন্য গুণতে হবে ১৩ কোটি টাকা।

দ্বীপটি প্রায় সাড়ে চার কিলোমিটার দীর্ঘ। এতে ৬৬০ একরের জমিতে বিশালাকার একটি বাড়ি ছাড়াও বেশ কিছু ছোট ঘর, একটি খামার, নিজস্ব ফেরি ও ফেরিঘাট রয়েছে। ব্রোঞ্জ যুগের কবর থেকে শুরু করে নানা যুদ্ধের চিহ্নও এখানে রয়েছে। 

শহরের মূল ভূখণ্ড থেকে দ্বীপটি কিছুটা দূরে। তবে ১০ মিনিটেই দ্বীপটিতে যাওয়া যায়। এতে রয়েছে প্রায় আট কিলোমিটার তটরেখা ও দেড় মাইল নদীর পাড়।

১৯৮৬ সালে এই দ্বীপের শেষ বসবাসকারী বাড়িটি বিক্রি করে চলে যান। পরে এক পরিবার ১৯৯৯ সালে দ্বীপটি কেনেন। তারা বাড়িটিকে শুধু ছুটি কাটানোর জন্যই ব্যবহার করেন। 

বাড়িটি বিক্রির দায়িত্বে থাকা স্ট্রাট ও পার্কার নামে দুই রিয়েল এস্টেট এজেন্ট জানান, দ্বীপটি শুধু ঐতিহ্যে মোড়া নয়, এখানে খামার থাকায় দুগ্ধজাতীয় পণ্যের ব্যবসা করা সম্ভব। নদীর পাড়ে বিভিন্ন ওয়াটার স্পোর্টস ও মাছ ধরার সুযোগও রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর

Best Electronics
Best Electronics