বাড়িতে থেকেই সপরিবারে করোনা জয়

বাড়িতে থেকেই সপরিবারে করোনা জয়

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৩ ৫ জুন ২০২০  

করোনাজয়ী পরিবার

করোনাজয়ী পরিবার

ফেনীর ছাগলনাইয়া উপজেলার ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হন ১৩ মে। হাসপাতালে না গিয়ে স্ত্রী ও দুই সন্তানসহ চিকিৎসা নেন বাড়িতেই। ২৫ মে ফলোআপ নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেয় স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, এনামুল হক মজুমদার, স্ত্রী রুনা হক মজুমদার, দুই ছেলে আল আসাদ ও আল সামাদসহ পরিবারের পাঁচজন ২০ মার্চ ঢাকা থেকে ছাগলনাইয়ায় ফেরেন। ৬ মে স্ত্রী ও সন্তানদের জ্বর হয়। ৭ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা সংগ্রহ করা হয়। চট্টগ্রামের বিআইটআইডি’তে ১৩ মে নমুনা পরীক্ষায় পাঁচজনেরই করোনা পজিটিভ আসে। এরপর তাদের ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া গ্রামে নিজ বাড়িতে আইসেলেশনে রাখা হয়।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন জানান, নিয়মিত চিকিৎসা ও ওষুধ সেবনে রাখা হয় এনামুল হক মজুমদার, স্ত্রী রুনা আক্তার, ছেলে মো. আলী সামাদ, মেয়ে জুরাইয়া বিনতে এনাম ও ভাতিজি রিতুকে। ১৮ ও ২২ মে পরপর দুইবার তাদের ফলোআপ নমুনা পরীক্ষা করা হয়। ২৫ মে নেগেটিভ রিপোর্ট আসায় তাদের করোনামুক্ত ঘোষণা করে ছাড়পত্র দেয়া হয়। বর্তমানে তারা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

তিনি আরো জানান, এ পর্যন্ত ছাগলনাইয়ায় ২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৩ জন সুস্থ হয়েছেন। একজনের মৃত্যু হয়েছে। বাকি ৯ জন হাসপাতাল ও বাড়িতে আইসোলেশনে আছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার জানান, নিজেদের দৃঢ় মনোবল ছিল। চিকিৎসক ও স্বজনরা সাহস দিয়েছেন। সব ধরনের সহযোগিতা করেছেন। সবার দোয়ায় অল্প সময়ে সুস্থ হয়ে উঠেছি।

ডেইলি বাংলাদেশ/এআর