Alexa বাড়তি দামে ফুল বিক্রিতে ব্যবসায়ীদের মুখে হাসি

বাড়তি দামে ফুল বিক্রিতে ব্যবসায়ীদের মুখে হাসি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:২৬ ১৪ ফেব্রুয়ারি ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বসন্ত বরণ ও ভালোবাসা দিবসে রাজধানীর অলিগলিতে ফুল বিক্রি বেড়েছে। দুই উৎসবকে কেন্দ্র করে ক্রেতারা ফুল কিনছেন বেশ চড়া দামেই। ফলে বাড়তি দামে ব্যবসায়ীদের মুখে হাসি ফুটলেও বছরের বিশেষ এই দিনে কিছুটা বিরক্ত ফুলপ্রেমীরা। বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন অলিগলিতে এমন চিত্র দেখা গেছে।

ফুল বিক্রেতারা জানান, বসন্ত বরণ, ভালোবাসা দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে ফুল সংগ্রহ করে মজুদ করেছেন। তাদের আশা, বসন্ত বরণ ও ভালোবাসা দিবসে মজুদ করা ফুল বিক্রি হয়ে যাবে।

এদিকে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে হোসেন মার্কেট পর্যন্ত রাস্তার পাশের দোকানগুলোতে শোভা ছড়াচ্ছে আমদানি করা ফুল। অস্থায়ী এসব ফুলের দোকানে নানা ধরনের ফুল বিক্রি হচ্ছে। তবে বেশি বিক্রি হচ্ছে- লাল গোলাপ, জুঁই, চামেলী, গাঁদাসহ নানা রঙ ও বর্ণের ফুল।

আবহাওয়া ভালো থাকায় এবার ফুলের আমদানি অনেক বেশি। তার পরও বিক্রেতারা অভিযোগ করছেন, গতবারের চেয়ে এবার ফুলের দাম অনেক বেশি।

হোসেন মার্কেট এলাকার ফুল বিক্রেতা রহিম মিয়া বলেন, গতবারের চেয়ে এবার দ্বিগুণ দামে ফুল কিনেছেন। এবার ফুলের দাম অনেক বেশি। লাল গোলাপ বিক্রি হচ্ছে ৫০-৬০টাকা, রজনীগন্ধার স্টিক ৪৫-৫০ টাকা, গাঁদা ৯০ থেকে ১শ’ টাকা, ফুলের তোড়া সর্বনিম্ন সাড়ে ৪শ’ টাকা, তবে এবার গোলাপ ফুল বেশি বিক্রি হচ্ছে বলে তিনি জানান।

একই এলাকার আরেক ফুল বিক্রেতা সাবের মিয়া বলেন, বসন্ত বরণ ও ভালোবাসা দিবস উপলক্ষে ফুল ব্যবসার মৌসুম শুরু হয়েছে। আশা করছি একুশে ফেব্রুয়ারি পর্যন্ত ব্যবসা জমজমাট থাকবে।

ফুল নিতে আসা সাধন মোহন্ত বলেন, হঠাৎ করে ফুল ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছে। ৮ টাকার গোলাপ ৫০ টাকায় নিতে হচ্ছে। যার কারণে কষ্ট হলেও প্রিয় মানুষের জন্য বেশি দামে ফুল কিনতে হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএ