Alexa বাহরাইনে বাংলাদেশি যুবক হত্যার অভিযোগ 

বাহরাইনে বাংলাদেশি যুবক হত্যার অভিযোগ 

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪৫ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৩:০৪ ৫ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাহরাইনে বাংলাদেশি এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে (বাহরাইন সময় সাড়ে ১২টা) বাহরাইনের আওয়ালি এলাকার এ ঘটনা ঘটে। তাকে একটি সাততলা ভবনের ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। 

নিহত বিল্লাল হোসেন কুমিল্লার বুড়িচংয়ের সাদকপুরের মো. শহিদুল্লাহর ছেলে।

নিহত বিল্লালের চাচাতো ভাই মো. মোস্তফা কামাল জানান, ২০০৫ সালের মে মাসে বিল্লাল বাহরাইনে যায়। এরপর ১৪ বছরে আর দেশে আসেনি সে। বাহরাইনের পিসিসি নামক একটি কোং এর প্রায় অর্ধশতাধিক কর্মীর ফোরম্যান হিসেবে দায়িত্ব পালন করতো। দেশে পরিবারের সব দেনা-পাওনা পরিশোধ ছুটিতে দেশে এসে বিয়ে করার কথা ছিলো তার। এজন্য প্রায় ১৫ ভরি স্বর্ণালংকার ও বিয়ের সব মালামাল কিনে লাগেজে ভরে রেখেছে বলেও পরিবারকে জানায়। 

তিনি আরো জানান, মঙ্গলবার দুপুরে বিল্লালের সহকর্মী ইমোতে ফোন করে জানায় বিল্লাল আত্মহত্যা করেছে। পরে অ্যাম্বাসেডরের সঙ্গে কথা বলে বিল্লালের পরিবারের লোকজন। 

এদিকে বাহরাইনে বিল্লাল হোসেনের প্রবাসী সহকর্মীদের বরাত দিয়ে জানা যায়, ঘটনার পর খবর পেয়ে স্থানীয় পুলিশ ও বাংলাদেশ অ্যাম্বাসির লোকজন এসে মরদেহ উদ্ধার করে সালমানীয়া হাসপাতালের মর্গে প্রেরণ করে। প্রাথমিক তথ্যে আত্মহত্যা বলে প্রচার করা হলেও বিষয়টি নিয়ে সন্দেহ হয় বাহরাইনের স্থানীয় প্রশাসনের। পরে বিভিন্ন বিষয় খতিয়ে দেখার পর আত্মহত্যা নয় বরং একটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলেই সন্দেহ হয় তাদের। 

আর এই সন্দেহের ভিত্তিতে নিহত বিল্লাল হোসেনের কোম্পানিতে কর্মরত তিন প্রবাসী বাংলাদেশিকে আটক করা হয়েছে। তবে তাদের নামসহ বিস্তারিত এখনো জানা যায়নি। 
 

ডেইলি বাংলাদেশ/জেএস